বাবা করেন জুতো পালিশ, মা চুড়ি বিক্রি! এই তরুণ ক্রিকেটারের জীবনই পাল্টে দিলেন শাহরুখ খান

কলকাতাঃ আইপিএল 14 বছরে খেলোয়াড়দের শুধু তারকাই করেনি, তাদের জীবনও বদলে দিয়েছে। কলকাতা নাইট রাইডার্স হল চলচ্চিত্র অভিনেতা শাহরুখ খানের মালিকানাধীন দল, তারা আইপিএল নিলামে একজন খেলোয়াড়ের উপর বাজি রেখেছে, যা দেখে সবাই অবাক হয়েছে। পাঞ্জাবের খেলোয়াড় যিনি টেনিস বল দিয়ে ক্রিকেটে নিজের নাম তৈরি করেছেন, সেই রমেশ কুমারকে 20 লাখ টাকায় কিনেছে KKR।

টেনিস বলে দেশের বিভিন্ন শহরে খেলা রমেশ কুমার কিছু অর্থ উপার্জন করেছেন। এখন আইপিএল নিলামে বিক্রি হওয়ার পর তার জীবনটাই বদলে যাবে। তার বাবা অন্যের জুতা পালিশ করার কাজ করেন আর মা গ্রামে গ্রামে চুড়ি বিক্রি করে। রমেশ জানান, এর আগেও তিনি বাবা-মাকে এই কাজ ছেড়ে দিতে বলেছিলেন, কিন্তু তারা রাজি হননি। এখন আইপিএলে বিড করার পর তারা আমার কথা মেনে নিয়েছে।

টেনিস বল ক্রিকেটে রমেশ ‘নারায়ণ জালালাবাদ’ নামে পরিচিত। ব্যাটিংয়ের জন্য তিনি ইউটিউবে বেশ বিখ্যাত। রমেশ, যিনি তার জ্বলন্ত ব্যাটিংয়ের জন্য পরিচিত, তিনি বাবা-মায়ের কাজ নিয়ে সংবাদ সংস্থা পিটিআই-র সাথে কথা বলেছেন। তিনি বলেন, ওনারা আগে কাজ ছাড়তে রাজি হননি। আমি তাদের এই কাজ করতে দেখে কষ্ট পেতাম, তারা এই কাজ বাধ্য হয়েই করত।

নিলামে বিক্রি হওয়ার পর থেকে রমেশের কাছে একটানা ফোন আসছে। তা সত্ত্বেও তার পা মাটিতে। তিনি বলেছেন, আইপিএল থেকে যে টাকা পাবেন, তা দিয়ে ছোট ভাইদের পড়াবেন। তিনি বিশ্বাস করেন যে, বাস্তবে জীবন তখনই বদলে যাবে যখন তিনি আইপিএলে আরও ভালো পারফর্ম করতে পারবেন। গত বছর চামড়ার বল নিয়ে খেলা শুরু করেন রমেশ। জেলা পর্যায়ে ভালো পারফর্ম করার পর তাকে ডাকা হয়েছে পাঞ্জাব দলের রঞ্জি ট্রফি ক্যাম্পে।

রমেশ বলেছিলেন যে, গুরকিরাত সিং মান যিনি নিয়মিত আইপিএল খেলেন, তাকে অনেক সাহায্য করেছিলেন। গুরকিরাতই তাকে মুম্বাইতে কলকাতা নাইট রাইডার্সের ট্রায়ালে নিয়ে যায়। সেখানে নাইট রাইডার্সের কোচ অভিষেক নায়ার তাকে দেখে বেশ মুগ্ধ হন। এরপর নিলামে দল তাকে কিনে নেয়।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button