আফগানিস্তান ধর্মতান্ত্রিক দেশ আর ভারত ধর্মনিরপেক্ষ, হিজাব নিয়ে কঙ্গনাকে খোঁচা শাবানা আজমির

মুম্বইঃ কর্ণাটকের একটি কলেজ থেকে শুরু হওয়া হিজাব বিতর্ক এখন সারা দেশে ছড়িয়ে পড়েছে। রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে বলিউড তারকারাও এ বিষয়ে মতামত দিয়েছেন। গত দিন হিজাব বিতর্ক নিয়ে নিজের প্রতিক্রিয়া দেন কঙ্গনা রানাওয়াত। কঙ্গনা বলেছিলেন, সাহস দেখাতে চাইলে আফগানিস্তানে বোরখা না পরে দেখান। কঙ্গনার এই বক্তব্যে এবার শাবানা আজমির প্রতিক্রিয়া সামনে এসেছে।

কঙ্গনার পোস্টের প্রতিক্রিয়ায় শাবানা আজমি লিখেছেন, “আমি ভুল হলে শুধরে দিন, আফগানিস্তান কিন্তু একটি ধর্মতান্ত্রিক রাষ্ট্র। কিন্তু আমি যখন শেষবার চেক করেছিলাম তখন ভারত ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক প্রজাতন্ত্র ছিল?

উল্লেখ্য, কঙ্গনা রানাওয়াত তার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি গল্প শেয়ার করেছিলেন, যা লেখক আনন্দ রঙ্গনাথনের পোস্টের একটি স্ক্রিনশট। এই পোস্টে ইরানের পরিবর্তনের আভাস দেখানো হয়েছে দুটি ছবির মাধ্যমে। প্রথম ছবিতে, ১৯৭৩ সালে ইরানী মহিলাদের বিকিনিতে দেখা যায় এবং এখন মহিলাদের বোরকা পরা দেখা যায়। এই ছবির সাথে লেখা আছে ১৯৭৩ সালের ইরান এবং এখনকার ইরান।

নিজের ইন্সটা স্টোরিতে আনন্দ রঙ্গনাথনের পোস্টের স্ক্রিনশট শেয়ার করে কঙ্গনা রানাওয়াতও এই বিষয়ে তার মতামত প্রকাশ করেছেন। কঙ্গনা রানাওয়াত লিখেছিলেন, ‘যদি সাহস দেখাতে চান, তবে আফগানিস্তানে বোরখা না পরে দেখান… খাঁচা থেকে নিজেকে মুক্ত করতে শিখুন।’

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button