টাটা থেকে শুরু করে আদানি, আম্বানি, বিড়লা, মহিন্দ্রা! যৌবনে কেমন দেখতে ছিলেন তাঁরা? প্রকাশ্যে এল ছবি

ভারতীয় ধনকুবেরদের আমরা সবাই চিনি। কিন্তু তাদের যৌবন বয়সের ছবি কেমন ছিল? কম বয়সে তারা কেমন দেখতে ছিলেন? আমাদের আজকের প্রতিবেদনে সেটাই তুলে ধরা হলো।

১) আনন্দ মাহিন্দ্রা : আনন্দ মহিন্দ্রাকে (Anand Mahindra) আমরা সবাই চিনি। টুইটারে খুব বেশি সক্রিয় তিনি। মাঝেমধ্যেই মজার মজার সব টুইট করে থাকেন। স্টার্টআপ কালচারকে প্রোমোটও করে থাকেন তার ট্যুইট দিয়ে। তিনি একবার ট্যুইটার অ্যাকাউন্টে তার পুরনো ছবি শেয়ার করেন। নিজের যৌবনকালের কিছু স্মৃতিও শেয়ার করেন তিনি। তিনি জানান এই সময় কিশোর কুমারের ‘মুসাফির হুঁ ইয়ারো’ গান খুব পছন্দ হয় তার।

fedsm5kviaexnml

২) কুমার মঙ্গলম বিড়লা : বিড়লা পরিবারের KM Birla খুবই জনপ্রিয়। ১৯৯৫ সালে চেয়ারম্যান হিসেবে যোগ দেন। সেইসময় কোম্পানির মোট টার্নওভার ছিল ২ বিলিয়ন ডলার, KM BIRLA সেই পরিমাণকে বাড়িয়ে ৪০ বিলিয়ন ডলার করেন। আজ তার কোম্পানিতে কাজ করেন ১ লক্ষেরও বেশি মানুষ এবং ৪২ টি দেশে ছড়িয়ে পড়েছে তাদের ব্যবসায়িক সাম্রাজ্য।

india today 634bf0ae94dc8

৩) গৌতম আদানি : আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি বিশ্বের ১০ ধনী ব্যক্তিদের তালিকায় রয়েছেন। তার মোট সম্পদের পরিমাণ ১২৪.৭ বিলিয়ন ডলার। একসময় তিনি বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হয়ে ওঠেন। আজ তার কোম্পানি দেশে বিদ্যুৎ উৎপাদন থেকে শুরু করে কয়লা সহ বহুক্ষেত্রে ছড়িয়ে পড়েছে। তার বেড়ে ওঠা ছিল খুবই নিম্ব মধ্যবিত্ত পরিবারে। আদানি সমাজসেবক হিসেবেও বেশ জনপ্রিয়।

fv hshqauaaifby

৪) মুকেশ আম্বানি : আজ তিনি ভারতের ধনীতম ব্যক্তি নেই আর। কিন্তু ভারতীয়রা এখনো বিলিয়নিয়ার বললেই আগে তার নাম ভাবে। ২০০৫ সালে রিলায়েন্সের দায়িত্ব নেওয়ার পর থেকে আজ অবদি নিজের ব্যবসাকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছেন তিনি।

fvdticrakaanqiu

৫) রতন টাটা: ব্যবসায়িক কাওকে যদি ভারতীয়রা নিজেদের আইডল মনে করে তাহলে তিনি হলেন রতন টাটা। তার উদারতা, সরল শান্ত স্বভাবের জন্য অনেকেই তাকে খুব পছন্দ করেন। এমনকি তার প্রতিদ্বন্দ্বীরাও তাকে সম্মানের চোখেই দেখে। তিনি প্রমাণ করেন যে ধনীব্যাক্তি মাত্রেই খারাপ নয়। ১৯৯১ সালে JRD টাটা দায়িত্ব ছাড়লে নও জওয়ান রতন টাটার ওপর সমস্ত দায়িত্ব এসে পড়ে।

screenshot 2022 10 17 16 10 53 247 com.instagram.android~2

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button