T20 ক্রিকেটে বিশাল রেকর্ড রোহিত শর্মার, যা করার জন্য হাপিত্যেশ করে বড়বড় ব্যাটসম্যানরা

ভারতের (India) অধিনায়ক (Captain) রোহিত শর্মাকে (Rohit Sharma) বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। যখন সে তার ছন্দে থাকে, তখন সে যেকোনো বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করে দিতে পারে। তার পুল শটের ফ্যান সবাই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ঝড়ো ঢঙে ৬ উইকেটে ম্যাচ জিতেছে ভারতীয় দল। এতে রোহিত শর্মা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং নিজের নামে একটি বড় রেকর্ড রেকর্ড করেন, যা বিশ্বের সবচেয়ে বড় ব্যাটসম্যানরা পেতে চায়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ঝড়ো ইনিংস খেলেছেন রোহিত শর্মা। মাঠের চারপাশেই স্ট্রোক করেন তিনি। তার ব্যাটিং দেখে বিপক্ষ শিবিরে আতঙ্কের সৃষ্টি হয়েছিল। তিনি মাত্র ২০ বলে ৪৬ রান করেন, যার মধ্যে ৪ চার ও ৪ ছক্কা ছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ছক্কাটি মেরেই টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার ব্যাটসম্যান হয়েছেন রোহিত শর্মা। পেছনে ফেলেছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলকে। টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মার এখন ১৭৬টি ছক্কা।

   

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মা। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ৪টি সেঞ্চুরির রেকর্ড রয়েছে তার। ওপেনিংয়ের অপরিসীম অভিজ্ঞতা রয়েছে তার। রোহিত শর্মা ক্রিজে থাকলে রানের বৃষ্টি হতে বাধ্য। বিশ্বের বড় বোলাররা তাকে ভয় পায়। রোহিত শর্মা তার আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্যই বিখ্যাত। আর এই কারণেই তার আরেক নাম হিটম্যান।

রোহিত শর্মা ভারতের হয়ে তিন ফরম্যাটেই ক্রিকেট খেলেন। তিনি ভারতের হয়ে ১৩৮ T20 ম্যাচে মোট ৩৬৭৭ রান করেছেন। ২৩৩ ওয়ানডেতে ৯৩৭৬ রান করেছেন। একই সঙ্গে টেস্ট ক্রিকেটে ৩১৩৭ রান করেছেন। তিন ফরম্যাটেই তিনি ভারতের জন্য অত্যন্ত নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

rohit sharma

১৭৬ রোহিত শর্মা (ভারত)
১৭২ মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড)
১২৪ ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)
১২০ ইয়ন মরগান (ইংল্যান্ড)
১১৭ অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া)

সম্পর্কিত খবর