ইতিহাস গড়লেন রোহিত শর্মা, T20-তে এমনটা করা বিশ্বের প্রথম ব্যাটসম্যান হলেন তিনি

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন ইতিহাস গড়লেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। T20 আন্তর্জাতিক ক্রিকেটে 3500 রান করার কৃতিত্ব ডানহাতি ব্যাটসম্যান রোহিতের নামে রেকর্ড করা হয়েছে। বুধবার এশিয়া কাপ 2022-এর চতুর্থ ম্যাচে হংকংয়ের বিপক্ষে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। রোহিত বিশ্বের প্রথম ব্যাটসম্যান যিনি তার ইনিংস চলাকালীন একটি রান করার সাথে সাথে T20 আন্তর্জাতিক পুরুষ ক্রিকেটে 3500 রান করেছেন। ভারতীয় অধিনায়ক 32.11 গড়ে এই রান করেছেন। তার আগে মহিলা ক্রিকেটে এই কৃতিত্ব অর্জন করেছেন নিউজিল্যান্ডের সুজি বেটস।

হংকংয়ের বিরুদ্ধে 21 রানের ইনিংস খেলেছিলেন রোহিত। 13 বলে দুটি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। এরপর আয়ুষ শুক্লার বলে আইজাজ খানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে জান তিনি।

রোহিত পাকিস্তানের বিরুদ্ধে এই কৃতিত্ব অর্জন করতেন যদি তিনি তার ইনিংসে 12 এর পরিবর্তে 13 রান করতেন। কিন্তু পাকিস্তানের বিপক্ষে এক রান বাকি থাকায় এই কৃতিত্ব অর্জন থেকে বঞ্চিত হন তিনি।এশিয়া কাপ 2022-এর দ্বিতীয় ম্যাচ রবিবার দুবাইয়ের মাঠে ভারত ও পাকিস্তানের মধ্যে খেলা হয়। এই ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত ব্যাট হাতে সফল হননি।

rohit sharma adae

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রোহিতের পর দুই নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। তার নামে রয়েছে 3497 রান। গাপটিল 31.79 গড়ে এই রান করেছেন। একই সঙ্গে 3343 রান নিয়ে তিন নম্বরে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button