রিঙ্কু সুযোগ পেলেও তিনি ব্রাত্য! টিম ইন্ডিয়ায় জায়গা না পেয়ে আবেগঘন পোস্ট KKR তারকার

আগামী ১০ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে যাবে ভারতীয় দল (India national cricket team)। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে এই সফর শুরু করবে ভারত। এই ফরম্যাটে সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) দলের অধিনায়কত্ব করতে দেখা যাবে। এরপর ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই ফরম্যাটে অধিনায়কের ভূমিকায় থাকবেন কেএল রাহুল (Kl Rahul)। একই সঙ্গে ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজে দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা (Rohit Sharma)। তিন ফরম্যাটের একটিতেও জায়গা না পাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেছেন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) তারকা।

kkr players

   

দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে টিম ইন্ডিয়ার সিনিয়র খেলোয়াড়দের। এর মধ্যে রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাহ। এমন পরিস্থিতিতে সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল, সাই সুদর্শন, রজত পাতিদার ও ঋতুরাজ গায়কওয়াডের মতো তরুণ খেলোয়াড়রা দলে জায়গা পেলেও ২০২৩ সালে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) অধিনায়কত্ব করা নীতীশ রানাকে (Nitish Rana) কোনও ফরম্যাটের স্কোয়াডে রাখা হয়নি। ২৯ বছর বয়সী এই খেলোয়াড় সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেছেন। নিজের দুটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘বিশ্বাস করুন, এই সন্ধ্যাটিও কেটে যাবে।’

টিম ইন্ডিয়ার হয়ে সাদা বলের ক্রিকেটের দুই ফরম্যাটেই অভিষেক হয়েছে নীতীশ রানার, কিন্তু খুব একটা সুযোগ পাননি তিনি। ভারতের হয়ে মাত্র একটি ওয়ানডে ম্যাচ খেলতে পারলেও টি-টোয়েন্টি ফরম্যাটে এখন পর্যন্ত মাত্র দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজেও তাঁকে সুযোগ দেওয়া হয়নি। ব্যক্তিগত সাম্প্রতিক ফর্মও বিশেষ কিছু নয়।

nitish rana

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋতুরাজ গায়কওয়াড়, ইশান কিষাণ ( উইকেটরক্ষক), লোকেশ রাহুল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), প্রসিদ্ধ কৃষ্ণ।

টি-টোয়েন্টি দল: যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, ঋতুরাজ গায়কওয়াড়, তিলক ভার্মা, সূর্যকুমার যাদব (অধিনায়ক), রিঙ্কু সিং, শ্রেয়াস আইয়ার, ইশান কিষাণ (উইকেটরক্ষক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, দীপক চাহার।

ওয়ানডে স্কোয়াড: ঋতুরাজ গায়কওয়াড়, সাই সুদর্শন, তিলক ভার্মা, রজত পাতিদার, রিঙ্কু সিং, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আবেশ খান, অর্শদীপ সিং, দীপক চাহার।

সম্পর্কিত খবর