আমাকে ছুঁয়েছে এবার শচীনের পালা! কোহলির ১০০তম সেঞ্চুরি নিয়ে বড় ভবিষ্যদ্বাণী পন্টিংয়ের

ক্রিকেটের (Cricket) ঈশ্বর বলা হয় ভারতের (India) কিংবদন্তী প্লেয়ার শচীন টেন্ডুলকারকে (Sachin Tendulkar)। শচীন তার কেরিয়ারে ওয়ানডেতে 18,426 রান এবং টেস্টে 15,921 রান করেছেন। শচীন ক্রিকেটের সব ফরম্যাটে 100টি আন্তর্জাতিক শতরানের রেকর্ড গড়েছেন। অস্ট্রেলিয়ার কিংবদন্তী ক্রিকেটার রিকি পন্টিং (Ricky Ponting) দাবি করেছেন যে বর্তমানে এমন একজন ব্যাটসম্যান আছেন যিনি শচীন টেন্ডুলকারের 100 সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন।

রিকি পন্টিং বলেছেন, বিরাট কোহলির (Virat Kohli) পক্ষে শচীন টেন্ডুলকারের 100 আন্তর্জাতিক শতরানের কৃতিত্বকে ছাড়িয়ে যাওয়া ‘সম্ভব’। কোহলি সম্প্রতি এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে 61 বলে অপরাজিত 122 রান করে তার 71তম আন্তর্জাতিক সেঞ্চুরির জন্য 1,020 দিনের অপেক্ষার অবসান ঘটিয়েছেন।

   

বিরাট কোহলির রানের ক্ষুধা দেখে রিকি পন্টিং বলেন, ‘দেখুন, আমি বিরাটকে কখনই বলতে পারি না যে সে কখনই এটি করতে পারবে না, কারণ আপনি জানেন একবার সে কিছুটা ছন্দে পেয়ে গেলে তার ক্ষুধা কতটা বেড়ে যায়। এবং সে সাফল্যের জন্য কতটা প্রতিশ্রুতিবদ্ধ। আমি অবশ্যই তাকে আর কখনো ‘না’ বলব না।’

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির কথা বলতে গেলে, বিরাট কোহলির নামে এখন 71টি সেঞ্চুরি রয়েছে এবং এই ক্ষেত্রে তিনি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের সমান হয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে রিকি পন্টিংও 71টি সেঞ্চুরি করেছেন। এই তালিকার শীর্ষে রয়েছেন শচীন টেন্ডুলকার। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি 100 সেঞ্চুরির রেকর্ড শচীন টেন্ডুলকারের নামে রয়েছে।

sachin tendul 1ad

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি

1. শচীন টেন্ডুলকার (ভারত)- 100টি সেঞ্চুরি
2. বিরাট কোহলি (ভারত) – 71 সেঞ্চুরি / রিকি পন্টিং (অস্ট্রেলিয়া) – 71 সেঞ্চুরি
3. কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা)- 63টি সেঞ্চুরি
4. জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা) – 62টি সেঞ্চুরি
5. হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা) – 55 সেঞ্চুরি

সম্পর্কিত খবর