দীপাবলিতে রেশন কার্ডধারীদের বড় উপহার, বিনামূল্যে পাবেন LPG সিলিন্ডার! করতে হবে এই কাজ

সামনেই দীপাবলির মরশুম, আর তারই মধ্যে এক দূর্দান্ত খবর নিয়ে হাজির হয়েছি আমরা। আপনার কাছে রেশন কার্ড (Ration Card) থাকলেই পেয়ে যাবেন বিনামুল্যে গ্যাস সিলিন্ডার (Gas Cylinder)! হ্যাঁ এটা একদমই সত্যি! উৎসবের মরশুমে এই সুবিধা নিতে পারেন আপনি। চলুন জেনে নেওয়া যাক কীভাবে এবং কারা এই ফ্রি গ্যাস পেয়ে যাবেন।

একেবারে তিন তিনটি সিলিন্ডার বিনামুল্যে পেয়ে যাবেন রেশনকার্ড ধারীরা। তবে সবার জন্য উপলব্ধ নেই এই সুবিধা। একমাত্র যাদের রেশন কার্ড রয়েছে এবং সেখানে অন্ত্যোদয় রেশন কার্ডধারীরাই এই সুবিধা পেয়ে যাবেন। অন্ত্যোদয় তালিকাভুক্ত ব্যক্তিরাই ৩টি সিলিন্ডার রিফিল করতে পারবেন বিনামুল্যে। এছাড়া একমাত্র উত্তরাখণ্ডের স্থায়ী বাসিন্দারাই এই সুবিধা পেতে পারেন।

প্রতি বছর ৩টি এলপিজি সিলিন্ডার বিনামূল্যে পাওয়ার জন্য কী যোগ্যতা লাগবে :-
>> সুবিধাভোগীর জন্য উত্তরাখণ্ডের বাসিন্দা হওয়া বাধ্যতামূলক৷
>> এছাড়াও যোগ্য সুবিধাভোগীকে অন্ত্যোদয় রেশন কার্ডধারী হতে হবে।
>> অন্ত্যোদয় রেশন কার্ডের সঙ্গে গ্যাস সংযোগ কার্ড লিঙ্ক করতে হবে।

কখন পাওয়া যাবে বিনামূল্যের সিলিন্ডার : উত্তরাখণ্ড সরকার জানায় যে, প্রথম সিলিন্ডার পাওয়া যাবে এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে, সরকার দ্বিতীয় সিলিন্ডার দেবে আগস্ট থেকে নভেম্বরের মধ্যে এবং তৃতীয় সিলিন্ডার পাওয়া যাবে পরবর্তী মার্চের মধ্যে।

lpg gas

কারা সুবিধা পাবেন না : অন্ত্যোদয় ভোক্তারা যদি গ্যাস এজেন্সির সাথে তাদের রেশন কার্ড সংযোগ না করান তাহলে তারা এই সুবিধা থেকে বঞ্চিত হবেন। উত্তরাখণ্ড সরকারের এই সিদ্ধান্তে সেরাজ্যের প্রায় ২ লক্ষ অন্ত্যোদয় কার্ডধারী উপকৃত হবেন। আর এই স্কিমের জন্য সরকারের খরচ হবে ৫৫ কোটি টাকা।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button