ভারতের স্বপ্ন পূরণ করবেন রতন টাটা, দেশবাসীর জন্য বড় উপহার নিয়ে আসছে টাটা গ্রুপ

মুম্বইঃ টাটা মোটরস হয়তো লাখটাকার গাড়ি নামে বিখ্যাত ন্যানো উৎপাদন বন্ধ করে দিয়েছে, কিন্তু এই গাড়িটি এখনও অফরোড হয়নি। রতন টাটার এই স্বপ্নের গাড়িটিকে সম্প্রতি তার কোম্পানি নতুন রূপ দিয়েছে। যখন ন্যানো ইভিটি রতন টাটার কাছে পৌঁছে দেওয়া হয়েছিল, তখন তিনি সেটি নিয়ে ঘুরতে যাওয়া থেকে নিজেকে আটকাতে পারেননি।

ইলেক্ট্রা ইভি নামের একটি কোম্পানি যেটি বৈদ্যুতিক গাড়ির জন্য পাওয়ারট্রেন তৈরি করে, তারা ন্যানো গাড়িটিকে কাস্টমাইজ করেছে এবং এটিকে একটি বৈদ্যুতিক গাড়ির রূপ দিয়েছে। সংস্থাটি নিজেই লিঙ্কডইনে তার তথ্য দিয়েছে। সংস্থাটি বলেছে যে, এর প্রতিষ্ঠাতা রতন টাটা কেবল এই গাড়িটি পছন্দ করেননি, তিনি ন্যানো ইভির রাইডও উপভোগ করেছেন। সংস্থাটি বলেছে যে রতন টাটাকে 72V ন্যানো ইভি প্রদান করা এবং তার প্রতিক্রিয়া পাওয়া ‘অতি গর্বিত’ অনুভূতি।

Electra EV সোশ্যাল মিডিয়ায় রতন টাটার সাথে ন্যানো ইভির একটি ছবিও শেয়ার করেছে। শান্তনু নাইডু যিনি রতন টাটার সহযোগী ওনাকে সেই ছবিতে রতন টাটা ও ন্যানো ইভির সাথেও দেখা যায়। ছবিটির সাথে কোম্পানি লিখেছে, ‘এটি ইলেক্ট্রা ইভির টিমের জন্য Moment Of Truth, আমাদের প্রতিষ্ঠাতা কাস্টম-বিল্ট ন্যানো ইভিতে চড়েছিলেন, যেটি ইলেক্ট্রা ইভির পাওয়ারট্রেনের উপর নির্মিত। আমরা রতন টাটার ন্যানো ইভি সরবরাহ করতে পেরে এবং তার কাছ থেকে প্রতিক্রিয়া পেয়ে গর্বিত।”

screenshot 2022 02 10 at 8.52.46 pm

উল্লেখ্য, ভারতের গরিব মানুষদের জন্য টাটা ন্যানো বাজারে এনেছিলেন রতন টাটা। কিন্তু আমাদের দুর্ভাগ্য যে, রতন টাটার এই উচ্চাকাঙ্খাকে আমরা বুঝতে পারিনি, যা জেরে ন্যানো ভারতের বাজারে চলেনি। দুই চাকার দামে চার চাকা দেওয়া এবং যাত্রী সহ ড্রাইভারকেও সুরক্ষা প্রদান করা সহ গরিবের স্বপ্ন পূরণ করার জন্যই রতন টাটা এই গাড়িটি বাজারে এনেছিলেন। তবে, প্রথমবার না চলার পরেও হাল ছেড়ে দেন নি তিনি। বরং এবার তিনি এই গাড়িটিকে ইলেকট্রিক গাড়ি করে ফের বাজারে আনতে চলেছেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button