রাজ-শুভশ্রীর ছেলের নাম ‘ইউভান”, এর অর্থ জানলে আপনিও অবাক হবেন

২০১৮ তে বেশ জাকজমক পূর্ন ভাবে নিয়ে করেন রাজ চক্রবর্তী (Raj Chakrabarty) এবং শুভশ্রী গাঙ্গুলি (Subhashree Ganguly)। টলিউডের এই দুই হেভিওয়েট তারকার বিয়ে ভাইরাল হয়েছিল গণমাধ্যমে। বস্তুত বিয়ের ছবি থেকে শুরু করে মেহেন্দি বা সংগীত অনুষ্ঠান, নেট জনতা সবই বেশ আমেজের সাথে গিলেছিল সেদিন।

সেলেব দম্পতির ফ্যাশন সেন্টিমেন্ট নিয়েও পেজ থ্রী এর হেডলাইন তৈরি হতে থাকে। আর তাদের সেই বিয়ের দুই বছর পর, দুই থেকে বেড়ে ৩ জন হলেন রাজ-শুভশ্রী। আর সদ্যজাত শিশুপুত্রের নাম রাখেন ইউভান, যার অর্থ মহাদেব।

এবার আপনারও যদি ছেলের নাম রাখার ইচ্ছে হয়, এই নাম রাখতেই পারেন। তবে আজকে আপনাদের জানাবো যে, ইউভান ছাড়াও আর কোন কোন নামের প্রস্তাব এসেছিল তাদের কাছে। এখান থেকেও আপনি আপনার সন্তানের নামকরণ করতে পারেন।

ইউভান নামের অর্থ মহাদেব, নামের মধ্যেই রয়েছে তারুণ্য বা সদা জাগ্রত । তবে ইউভান নামের আরেকটি সমার্থক শব্দ হলো সুস্বাস্থ্যবান বা শক্তিশালী। তথাকথিত আধুনিক ও মডার্ন এই নামটি। এখন ভারতের উচ্চবংশের পরিবারদের পছন্দের শীর্ষ তালিকায় হটকেকের মত বিকোচ্ছে এই নাম।

নামটির উচ্চারণও বেশ সাবলীল এবং রয়েছে আধুনিকতার ছোঁয়া। তবে আপনি চাইলে রাজ-শুভশ্রীর ভেবে রাখা অন্য নামগুলিকেও পছন্দ করতে পারেন। নীচে রইলো তালিকা,

আয়াংশ: ছেলের নাম ‘অ’ অক্ষর থেকে বের হলে তার নাম আয়াংশ রাখতেই পারেন। ভগবান সূর্য অয়ংশ নামেও পরিচিত।

আদি: সাধারনত আদিত্য নামের শিশুদের আদর করে আদি বলা হয়। আদি নামের অর্থই হল শুরু।

আরিয়ান: খুবই শাহরুখ খানের বড় ছেলের নাম আরিয়ান। এই নামের অর্থ হলো মহান এবং সম্মানিত।

​B দিয়ে নাম শুরু করতে চাইলে

বিভান: এই নামের অর্থ হল প্রাণবন্ত, উদীয়মান সূর্যারশ্মি।

বিপুল: এই নামের অর্থ সম্ভার বা প্রাচুর্য।

বিকাশ: এই নামের অর্থই হলো উন্নয়ণ।

বিদিত: এই নামের অর্থ বুদ্ধিমান

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button