বয়কটিদের তুলোধোনা ‘মহানায়ক’ সোহমের, বললেন ওঁরা পাগল-ছাগল বলারও যোগ্য নয়

বলিউড এখন শেষের দিকে এগিয়ে গিয়েছে। সারা দেশের মানুষ বলিউড ছেড়ে দক্ষিণী ছবি দেখতে বেশি পছন্দ করেছেন। বলিউডকে শেষ করে দিয়ে এবার বলিউডের আদলে ধ্বস লেগেছে টলিউডেও। এতদিন ধরে ধুঁকতে থাকা বঙ্গ সিনে ইন্ডাস্ট্রি এখন পড়েছে বয়কটের মুখে।

বলিউডে বয়কট করা হয়েছে লাল সিং চাড্ডা এবং রক্ষা বন্ধন। তেমনই টলিউডে সেই তালিকায় রয়েছে ধর্মযুদ্ধ এবং সদ‍্য মুক্তিপ্রাপ্ত বিসমিল্লা। হিন্দু ধর্মাবেগে আঘাত করার অভিযোগ উঠেছে এই সিনেমাগুলির বিরুদ্ধে।। টলিউডের অবস্থা একেই ভাঁড়ে মা ভবানী। তারপর ভাবাবেগে আঘাতের অভিযোগ তুলে এই বয়কট যেন কর্কট রোগের মতো ইন্ডাস্ট্রিকে ভেতর থেকে শেষ করে দিচ্ছে।

অভিযোগ, শুধু হিন্দু ধর্মাবেগে আঘাত করেই ক্ষান্ত থাকতে পারেননি তারা। এক বিশেষ সম্প্রদায়কে গৌরবান্বিত ও করেছেন তারা। বয়কটিদের অভিযোগ, ইতিহাসে সেই সম্প্রদায়ের কালিমালিপ্ত অতীতকে ভুলিয়ে দেওয়ার চেষ্টা চালাচ্ছেন ফিল্ম নির্মাতা থেকে শুরু করে অভিনেতা সবাই। কিন্তু দেশ তথা বাংলায় হিন্দু সম্প্রদায়ের নব উত্থানে তারা এইসমস্ত তুষ্টিকরণের ছবি বয়কট করে চলতেই বেজায় চটেছেন ফিল্ম নির্মাতারা।

সম্প্রতি বয়কট নিয়ে মুখ খুলেছেন রাজ চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ‍্যায়ের এরপর সেই তালিকায় নয়া সংযোজন সোহম চক্রবর্তী। কিছুদিন আগেই ‘মহানায়কের’ সম্মান বাগিয়েছেন তিনি। এই বয়কটের মরশুমে মহানায়কের ‘ধর্মযুদ্ধ’ মুক্তি পেয়েছে। এরপর আগামীতে মুক্তির অপেক্ষায় রয়েছে তাঁর ছবি ‘পাকা দেখা’। রাজ চক্রবর্তী পরিচালিত ‘ধর্মযুদ্ধ’ সম্পর্কে হিন্দু ধর্মাবেগে আঘাত হানার অভিযোগ তুলে বয়কটের ডাক দিয়েছে নেটিজেনদের একটা বড় অংশ।

প্রথমে সেই বিষয়ে মুখ খুলেছিলেন সিনেমাটির নির্মাতা রাজ চক্রবর্তী। ঔদ্ধত্যের সাথে তিনি নিজের বাক্যবাণে অপমান করেছিলেন দর্শকদের। তার বক্তব্য ছিল ‘ধর্মযুদ্ধ’-এ কোথাও গলা কাটা তো দূরে থাক, এক ফোটা রক্তপাতও দেখানো হয় নি। আর তোমরা সিনেমাটা না দেখেই বয়কটের ডাক দিচ্ছো? তোমরা কী ছাগল না পাগল?’ তুমুল বিতর্ক হয় সেই নিয়ে।

soham

কিন্তু চারিদিকে যখন এতকিছু হচ্ছে তখন আর শান্ত হয়ে বসে থাকতে পারলেন না মহানায়ক সোহম। সদ্যই মহানায়ক সম্মান পাওয়ায় তিনি যেন সাপের পাঁচ-পা দেখে নিয়েছেন। দর্শকদের তুচ্ছ মনে করে মহানায়ক মশাই বলেন যে, রাজ নাকি অনেক ভালো ভাষায় বলেছেন, তারা ওই ভাষারও যোগ্য নয়। শুধু তাই না সদ্যই মহানায়ক খ্যাতি পাওয়ার দম্ভে তিনি আরো যোগ করেন যে, এসব মানুষের কথা বলারই যোগ‍্যতা নেই। এদের তিনি পাত্তা দেন না। বৃথা তর্কও করেন না। এখন দেখার বক্স অফিসে তার সিনেমা কদিন চলে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button