রেডি রাখুন ছাতা, ধেয়ে বৃষ্টি আসছে ৭ জেলায়! তোলপাড় হবে দক্ষিণবঙ্গ

ফের রয়েছে বৃষ্টি হবার সম্ভাবনা। প্রকাশ্যে এল আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে দেওয়া হয়েছে বড় রকমের আবহাওয়া আপডেট। এই আপডেট অনুযায়ী আগামী কয়েকদিনের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়ায় আমূল বদল আসতে পারে। বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না আবহাওয়া বিশেষজ্ঞরা।

বিগত কয়েক দিনে কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের (South Bengal) একাধিক এলাকায় কমতে শুরু করেছিল শীতের (Winter) দাপট। অনেকেই লেপ তোষক গুছিয়ে রেখে দেওয়ার কথা ভাবছিলেন। কিন্তু দাঁড়ান। এখনও পিকচার বাকি আছে। এখন তাপমাত্রা কিছুটা ওপরের দিকে থাকলেও আবারও তাপমাত্রা কমতে পারে। সেই সঙ্গে হতে পারে বৃষ্টি।

   

রিপোর্ট অনুযায়ী, শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি বেশি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি। এই কয়েক দিনে তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি থাকলেও আবারও পারদ পতনের সম্ভাবনা রয়েছে ব্যাপকভাবে। তাপমাত্রা এক ধাক্কায় কমে যেতে পারে দুই থেকে চার ডিগ্রি।

দক্ষিণবঙ্গের বৃষ্টির পূর্বাভাস

তবে এই পরিস্থিতি বেশি দিন থাকবে না। শীতের অনুভূতি নতুন করে বোধ হলেও ঠান্ডা হয়তো আর বেশি দিন থাকবে না। তবে এটা এখনই জোর দিয়ে বলা যাবে না। বৃষ্টি হতে পারে গেম চেঞ্জার।
জানা গিয়েছে, মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবার বৃষ্টি শুরু হতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর।

কলকাতা-সহ দক্ষিণের বাকি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনার কথা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ফলে আপনি এই সময়ে যদি বাড়ির বাইরে যাওয়া প্ল্যান করে থাকেন তাহলে একটু দাঁড়ান। সোয়েটার জ্যাকেটের সঙ্গে ব্যাগে ছাতাটাও রেখে দিন। আরও ঠান্ডা চাইলে চলে আসুন উত্তরবঙ্গের পাহাড়ে।

সম্পর্কিত খবর