BCCI থেকে সৌরভের পদ খোয়ানোর জের, আচমকাই এই কারণে টলিপাড়ায় বন্ধ সিনেমার শ্যুটিং

সারাভারত এতক্ষণে জেনে গিয়েছেন যে, বিসিসিআই (Board of Control for Cricket in India) এর সভাপতি পদ থেকে সরে দাঁড়িয়েছেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। অবশ্য সরে দাঁড়িয়েছেন বলার চেয়ে তাকে সরানো হয়েছে বলা বেশি প্রাসঙ্গিক। রাজনৈতিক টানাপোড়নের কারণেই নাকি এমন হয়েছে বলে মত অধিকাংশ মহলের। কিন্তু সেই ঘটনার সাথে আরেক অঘটন ঘটে গিয়েছে।

সৌরভ বিসিসিআই সভাপতির পদ থেকে সরতেই তার সাথে বন্ধ হয়ে গেল রাহুল অরুণোদয় বন্দ‍্যোপাধ‍্যায়ের (Rahul Banerjee) নতুন ছবির শুটিং। কিন্তু সৌরভের সাথে যাই হোক তার সাথে ছবির কি সম্পর্ক ভাবছেন তো? তাহলে জানিয়ে দিই যে, রাহুলের প্রথম ছবির পুরোটা সৌরভকে নিয়েই।

আসলে ছবির বর্ণনা শুরু হচ্ছে ১৯৯৬ সাল থেকে। ঘটনার স্থান লর্ডস। সেখানে নিজের অভিষেক ম্যাচেই ঐতিহাসিক শতরান করেন সৌরভ। পরিচালক হিসেবে নিজের প্রথম ছবিতে এই গল্প অত‍্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এমনকি এই সিনেমার নামই দেওয়া হয়েছে ‘কলকাতা ৯৬’। কিন্তু হঠাতই সেই ছবির ভবিষ‍্যৎ অন্ধকার হয়ে গিয়েছে।

এই সিনেমা প্রযোজনার দায়িত্বে ছিলেন রানা সরকার (Rana Sarkar)। কিন্তু জানা গিয়েছে যে, সৌরভ যেদিন বোর্ড সভাপতির পদ থেকে সরে গেলেন রানা সরকারও এই সিনেমা থেকে সরে যান। এমনকি সংবামাধ্যমের কাছেই জানিয়ে দিয়েছেন যে, এই ছবি তিনি আর করবেন না। কিন্তু কেন ছবি থেকে সরে দাঁড়ালেন তিনি?

কেনর উত্তরে রানা জানিয়েছেন যে, লর্ডসে শতরান করার পর কলকাতায় তিন দিন ধরে বিরাট শোরগোল চলেছিল। সেই দৃশ্য রাহুল রাখতে চেয়েছিল। সেইসময়ের কিছু ফুটেজও দিতেন দাদা, কিন্তু এখন আর সেটা সম্ভব নয়। আর সেইসাথে তারা নিজেরা যে ওই মুহূর্তগুলো ফুটিয়ে তুলতে পারবেন না সেই বিষয়েও জানান তিনি। তাই সবদিক ভেবেই তিনি বেরিয়ে যাচ্ছেন ছবিটি ছেড়ে।

1666263619 rahul 2

দক্ষিণ কলকাতার এক পরিবারের গল্প তুলে ধরতে চেয়েছিলেন রাহুল। মাত্র তিনদিনে কারো জীবনে কতটা পরিবর্তন আসতে পারে সেটাই দেখাতে চেয়েছেন ছবির নির্মাতা। এমনকি সিনেমার জন্য শিশুশিল্পীর খোঁজও করছিলেন তিনি। কিন্তু আপাতত সেই ছবি বিশ বাঁও জলে। যদিও, রাহুল জানিয়েছেন যে, সৌরভের পদ খোয়ানোর সঙ্গে এই ছবির কোনও সম্পর্ক নেই। তিনি জোর গলায় এটাও বলেছেন যে, এই ছবি হবেই।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button