প্রথম বিয়ে ভেঙে যেতে দেড়বছর বাড়ির বাইরে যাইনি! দেবশ্রীকে নিয়ে প্রথমবার মুখ খুললেন প্রসেনজিৎ

বাংলা সিনেমা (Bangla Cinema) ইন্ডাস্ট্রিতে উত্তম কুমারের (Uttam Kumar) পর সবচেয়ে বেশি সাকসেসফুল নায়ক তিনি। না, নায়ক বললে অবশ্যই ভুল বলা হয়, তিনি নিজেই একটা গোটা ইন্ডাস্ট্রি। বুঝতে পারছেন না কর কথা বলছি? আমরা আজ প্রসেনজিৎ চ্যাটার্জীর (Prosenjit Chatterjee) কথা বলছি। তার রিল লাইফ আর রিয়েল লাইফের ফারাক প্রায় নেই বললেই চলে। জনমানসে তার প্রথমে প্রেম নিয়ে চর্চার শেষ নেই, কিন্তু এতবছর পর খোদ প্রসেনজিৎ নিজেই মুখ খুলেছেন সেই বিষয়ে।

প্রসেনজিৎ-কে নিয়ে আলোচনা করার সময় বাঙালি একটু বেশিই রসালো আলোচনা করতে পছন্দ করে। বিশেষ করে তার বিয়ে নিয়ে, এক দুইটা নয় একেবারে তিন তিনটে বিয়ে করেছেন বুম্বাদা। শ্রাবন্তীকে তার বহু বিয়ে নিয়ে অনেক খোঁটা শুনতে হলেও তার অনেক আগেই প্রসেনজিৎ নিয়ে তিনটে বিয়ে করে রেকর্ড গড়েছিলেন বাংলা ইন্ডাস্ট্রিতে।

প্রসেনজিৎ এর মোট তিনবার বিয়ে প্রথমে দেবশ্রী (Debashree Roy) রায় তারপর অপর্ণা গুহঠাকুরতা আর সবশেষে অর্পিতা চট্টোপাধ‍্যায়। কিন্তু দেবশ্রী রায়ের সঙ্গে প্রসেনজিতের সম্পর্ক, বিচ্ছেদ এখনো ইন্ডাস্ট্রিতে চর্চার বিষয়। প্রসেজিৎ হোক না দেবশ্রী কেউই এই নিয়ে মুখ খুলেননি কোনোদিন। কিন্তু এবার আসন্ন ছবির স্বার্থে মুখ খুললেন স্বয়ং বুম্বাদা। কী বললেন তিনি?

আসলে সামনেই দেব এবং প্রসেনজিৎ এর একত্রে অভিনীত ছবি ‘কাছের মানুষ’ এর প্রচারের জন্য বেশ কিছু উদ্ভাবনী পরিকল্পনা করেন দেব। আর তার মধ্যে একটি হল প্রসেনজিৎকে দিয়ে স্ট‍্যান্ডআপ কমেডি করানো। এদিকে প্রসেনজিৎ তো বুঝতে পারেননি কী বলবেন তিনি। তিনি সটান দেবকে জিজ্ঞেস করেন তাঁর ব‍্যক্তিগত জীবনে আছেটা কি যাতে লোক হাসবে? এই প্রশ্নের উত্তরে দেব যা বললেন শুনে হেসে উঠবেন সবাই।

প্রসেনজিতের প্রশ্নের উত্তরে দেব বলেন, “তোমার তো চারটে বিয়ে!” এদিকে দেব তো বলে ফেলেই অপ্রস্তুত, সাথে সাথেই অবশ‍্য ভয় পেয়ে ‘সরি সরি’ করে ওঠেন তিনি। প্রসেনজিৎ সাথে সাথেই আঙুলের কর গুণে দাবড়ে ওঠেন দেবকে, চারটে কোথায়! তাঁর তো মাত্র তিনটে বিয়ে! প্রসেনজিৎ এর উত্তর শুনে দেব তখন বিরাট উচ্ছ্বসিত। তিনি বলেন যে, এই তো এভাবেই কমেডি করতে হবে তাহলেই লোকে হাসবে।

prosenjit chatterjee11640342548

তবে প্রথমে বেজার হলেও শেষমেষ রাজি হয়ে যান প্রসেনজিৎ। তারপর আর কী, ভোল বদলে দর্শকদের সামনে হাজির বুম্বা দা। সাথে তিনি এও বলেন যে, তিনটি বিয়ের মধ‍্যে যেটা প্রথম, ছোটবেলার সম্পর্ক, সেটা ভেঙে যেতে দেড় বছর বাড়ির বাইরেই বেরোননি প্রসেনজিৎ। ফ্ল‍্যাটের দরজা খোলেননি তিনি। নিজেকে বন্দি করে রেখেছিলেন। পরে অবশ্য উপলব্ধি করেন যে, বন্দি করে রেখে লাভ নেই তাই তিনি আবারো ফিরে আসেন সিনে জগতে। আর এসেই কামাল করে দেন, একসাথে ৯ টা ছবিতে দেখা যায় তাকে!

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button