পোল্ট্রি মাংসের ১০০ টাকা দাম কমার পর এবার হুহু করে কমছে ডিমের দামও! রইল রেট

মাত্র কয়েকদিন আগেই কমেছে খাবার তেলের (Cooking Oil) দাম। বহুদিন পর দাম কমায় স্বস্তির নিশ্বাস ফেলেছেন গ্রাহকরা। হেঁশেলের অবস্থা অগ্নিমূল্য থেকে নীচে নেমে আসায় মধ্যবিত্তর অবস্থা আগের চেয়ে সামান্য একটু ভালো।

তারপর আবার মুরগিও (Chicken) বেশ সস্তা হয়েছে বাজারে। একসময় খাদ্যরসিক বাঙালির পাতে মুরগির মাংসও মহার্ঘ্য হয়ে উঠেছিল। কিন্তু সেই দামও ধরাছোঁয়ার মধ্যে এসেছে। রাজ্য জুড়ে এখন মুরগির দাম রয়েছে ১৬৫ থেকে ১৭০ টাকার আশেপাশে।

চিকেনের দাম কমার পর এবার পাখির চোখ ছিল ডিম। ডিমের দাম যেন কমছিলই না। কিন্তু এবার বাজারে কমেছে ডিমের দামও। একেবারে ২৫% কমেছে এক দফায়। শেষ তিন সপ্তাহ ধরে দামের এই পতন লক্ষ্য করা গেছে।

আপাতত ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ফেডারেশন (WEST BENGAL POULTRY FEDERATION) এর তথ্যানুযায়ী ১ লা জুলাই এক একটি ডিমের দাম ৫ টাকা ৯০ পয়সা প্রতি পিস হিসেবে বিক্রি হওয়ার পর এবার প্রতি পিসেই দাম কমেছে ১.৫ টাকা। মঙ্গলবার এক পিস মুরগির ডিমের দাম ছিল ৪ টাকা ৬০ পয়সা।

poultry chicken

বর্তমানে বাজারে ১ জোড়া মুরগির ডিমের দাম পাইকারি বাজারে সাড়ে ৯ টাকা। তবে সাধারণ মানুষজনকে ১০ টাকা প্রতি জোড়া হিসেবেই কিনতে হচ্ছে। এছাড়া এক ট্রে অর্থাৎ ৩০ টি ডিমের দাম এখন রয়েছে ১৫০-১৫৫ টাকা। আগে এই দাম ছিল ১৭৫-১৮০ টাকা।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button