আমি রোজ ১০০-১৫০ ছক্কা হাঁকাই! রোহিত শর্মাদের বিরুদ্ধে নামার আগে হুঙ্কার পাকিস্তানি ক্রিকেটারের

ভারত (India) ও পাকিস্তানের (Pakistan) দল এশিয়া কাপ ২০২২-এ অনুষ্ঠিতব্য হাই-ভোল্টেজ ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছে। দুই দলের খেলোয়াড়রা মাঠে ঘাম ঝরাচ্ছেন। আগামী ২৮ আগস্ট রবিবার মুখোমুখি হবে দুই দল। এই বড় ম্যাচ নিয়ে বিশেষ কৌশলও নিয়েছে দুই দলই। পাকিস্তানের ম্যাচ ফিনিশার হিসেবে আবির্ভূত আসিফ আলিও (Asif Ali) এই ম্যাচের জন্য বিশেষভাবে প্রস্তুতি নিচ্ছেন।

একদিকে জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজে অংশ নেওয়ার পরে ভারতীয় দলের কিছু সদস্য দলে যোগ দিতে প্রস্তুত। অন্যদিকে পাকিস্তান দলের খেলোয়াড়রা সম্প্রতি নেদারল্যান্ডসের বিরুদ্ধে একটি ওডিআই সিরিজ খেলেছে। সংযুক্ত আরব আমিরাতে পৌঁছে অনুশীলন শুরু করেছে দুই দলই। কিন্তু পাকিস্তানি ব্যাটসম্যান আসিফ আলি যেভাবে এই ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছেন তা ভিন্ন। যা তিনি নিজেই প্রকাশ করেছেন।

মাঠে লম্বা ছক্কা মারার জন্য বিখ্যাত আসিফ আলির মতে, তিনি নেটে বড় শট খেলার জন্য প্রস্তুতি নিচ্ছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) আসিফ আলির একটি ভিডিও শেয়ার করেছে। এই ভিডিওতে আসিফকে বড় শট নিতে দেখা যাচ্ছে।

নিজের ব্যাটিং প্রসঙ্গে তিনি বলেন, “আমি প্রতিদিন অনুশীলনে ১০০-১৫০টি ছক্কা মারার চেষ্টা করি, যাতে আমি ম্যাচে তিন-চার বা পাঁচটি ছক্কা মারতে পারি। আমি যে পজিশনে ব্যাট করি, প্রতি ওভারে আমাকে ১২ থেকে ১৪ গড়ে রান করতে হবে। এই গড় ধরে রাখার জন্য আমার ওপর চাপ রয়েছে। সেজন্য আমরা এটা মাথায় রেখে অনুশীলন করি, যা ম্যাচ চলাকালীন সহজ করে তোলে।

বিস্ফোরক পাকিস্তানি ব্যাটসম্যান আরও বলেন, যেখানে বল পাই সেখানেই শট খেলি। আমি আগে থেকে কিছু চিন্তা করি না। তিনি বলেন, “ম্যাচে যখন চাপের পরিস্থিতি আসে, আমি লাইন এবং লেন্থ অনুযায়ী বল আঘাত করার চেষ্টা করি। যেখানে বল আসে, আমি সেই শট খেলি। এমন নয় যে, প্রথম থেকে ভাবা জায়গায় আমি শট খেলি।”

asif ali

আসিফ আলি সাম্প্রতিক অতীতে পাকিস্তানের জন্য ডেথ ওভার স্পেশালিস্ট হিসেবে আবির্ভূত হয়েছেন। তিনি একাধিকবার ফিনিশারের ভূমিকা পালন করে পাকিস্তান দলকে জয়ের পথে নিয়ে গিয়েছেন। ভারতের দুই ডেথ স্পেশালিস্ট বোলার জাসপ্রিত বুমরাহ এবং হর্ষল প্যাটেল এশিয়া কাপে দলের অংশ নন। এমন পরিস্থিতিতে ভারতের সামনে সমস্যা তৈরি করতে পারেন আসিফ।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button