একদম ফ্রিতে প্রিমিয়াম সাবস্ক্রিপশন! বিজ্ঞাপন ছাড়াই দেখুন ভিডিও, কীভাবে? জানাল Youtube

বর্তমান সময়ে মানুষের জীবন মুঠোফোনে বন্দি। সারাদিন হাজারো কাজের মধ্যে কিছুটা সময় বের করে মানুষ একটি ফোন ঘাঁটতে ভালোবাসেন। নিজে আপডেট থাকটে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ঢুঁ মারেন অনেকে। আবার অনেকেই মুঠোফোনকে বিনোদনের একটি বড় মাধ্যম হিসেবে দেখেন। ফেসবুক, ইনস্টাগ্রামে, ইউটিউব সহ বেশ কিছু প্ল্যাটফর্ম আছে যেগুলো দেখলে মানুষের মন ভালো হয়ে যায়। এর মধ্যে অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম হল Youtube। আপনিও কি ইউটিউব দেখতে পছন্দ করেন? আপনিও ইউটিউবে ভিডিও দেখার সময় বিরতি চলে আসা নিয়ে বিরক্ত? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল আপনার জন্য।

Youtube-এ ভিডিও দেখতে দেখতে গিয়ে বারবার বিজ্ঞাপন চলে আসায় খুবই বিরক্তি লাগে। তবে এবার এর থেকে মিলবে মুক্তি। কীভাবে নিশ্চিয়ই ভাবছেন? এছাড়াও আপনি নিশ্চয়ই ভিডিও দেখছেন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে। এর জন্য আপনাকে করতে হবে ছোট্ট একটা কাজ। যদি বিজ্ঞাপন মুক্ত ভিডিও দেখতে চান তবে এর জন্য আপনাকে ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে হবে। মজার বিষয় হ’ল মাত্র হাতেগোনা কয়েকজন ব্যবহারকারীরা একেবারে বিনামূল্যে এই সাবস্ক্রিপশনের সুবিধা পেতে পারেন।

   

ভারতীয় ব্যবহারকারীদের সাধারণত ইউটিউব প্রিমিয়ামে সাবস্ক্রাইব করতে চাইলে প্রতি মাসে ১২৯ টাকা দিতে হয়। তবে হোলির আগে ভারতে বসবাসকারী পড়ুয়াদের জন্য বিশেষ অফার নিয়ে এসেছে Youtube। আপনি যদি পড়ুয়া হন তবে আপনার পক্ষে প্রিমিয়াম স্তরের সদস্যপদ নেওয়া সহজ হয়ে গেছে এবং বিনামূল্যে ট্রায়ালের সুবিধা দেওয়া হচ্ছে। এই অফারের জন্য আপনার অবশ্যই একটি স্টুডেন্ট আইডি থাকতে হবে। ইউটিউবের পক্ষ থেকে বলা হয়েছে, যেসব পড়ুয়া অধ্যয়নরত এবং যাদের এলাকায় ইউটিউব স্টুডেন্ট মেম্বারশিপ আছে, তারা বিনামূল্যে ট্রায়াল নিতে পারবেন। ইউটিউব এই স্টুডেন্ট আইডি আইডেন্টিটি ভেরিফিকেশন প্ল্যাটফর্ম শিরআইডি দিয়ে ভেরিফাই করবে এবং এরপর ফ্রি মেম্বারশিপ সুবিধা পেতে শুরু করবে।

বিনামূল্যে Youtube প্রিমিয়াম

আপনি যদি স্টুডেন্ট হয়ে থাকেন বা আপনার পরিবারে যদি স্টুডেন্ট থাকে তাহলে এই প্রিমিয়াম মেম্বারশিপের সুবিধা নিতে পারেন। এর জন্য আপনাকে মোবাইল বা পিসিতে ইউটিউব প্রিমিয়াম স্টুডেন্ট প্ল্যানের পেজে যেতে হবে। এখানে আপনাকে ‘ট্রাই ইট ফ্রি’ বাটনে ট্যাপ বা ক্লিক করতে হবে। এরপর আপনাকে স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ের নাম লিখতে হবে, এর পরে শেয়ার আইডি এটি যাচাই করবে। আপনি যদি যোগ্য হন তবে আপনাকে আপনার তালিকাভুক্তি নম্বর এবং ইমেল আইডি জিজ্ঞাসা করা হবে। এই তথ্য যাচাই করা হলেই আপনি মেম্বারশিপ পেয়ে যাবেন।

এই বিশেষ সুবিধা ৪ বছরের জন্য উপলব্ধ হতে পারে। পুনরায় যদি এই সুবিধা পেতে চান তবে এর জন্য আবার আপনাকে শেয়ার আইডি দিয়ে আপনার পরিচয় পুনরায় যাচাই করতে হবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর