গৃহযুদ্ধ থেকে বিপর্যয়! ২০২৪ নিয়ে এই ভয়ঙ্কর ভবিষ্যদ্বাণীগুলি করেছেন নস্ত্রাদামুস

নতুন বছর অর্থাৎ ২০২৪ সাল এসে গিয়েছে। এখন মার্চ মাস চলছে। এমনিতে নতুন বছরটা কেমন কাটবে সেই নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। এমনিতে কোন বছর কেমন কাটবে সেই নিয়ে বাবা ভেঙ্গার ভবিষ্যৎবাণী নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই। তবে তাঁর মতোই একজন আছেন যিনি ভবিষ্যৎ বক্তা হিসেবে পরিচিত।

তিনি হলেন ফরাসি নবী ‘মাইকেল দ্য নস্ত্রাদামুস’। তিনিও দেশ ও বিশ্ব সম্পর্কে অনেক ভবিষ্যদ্বাণী করেছিলেন। নস্ত্রাদামুস এমন অনেক কথা বলেছেন যা পরে সত্য বলে প্রমাণিত হয়েছে। যার মধ্যে রয়েছে রানি এলিজাবেথের মৃত্যু থেকে শুরু করে ইউক্রেন যুদ্ধ এবং গমের দাম বেড়ে যাওয়া। তাহলে আসুন জেনে নেওয়া যাক বিখ্যাত নবী নস্ত্রাদামুস ২০২৪ সাল সম্পর্কে কী ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন। জানলে আপনিও চমকে উঠবেন।

   

নস্ত্রাদামুসের পুরো নাম মিশেল ডি নস্ত্রাদামুস, যিনি ১৫০৩ সালের ১৪ ডিসেম্বর ফ্রান্সের একটি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ‘লে প্রফেশনস’ নামে একটি বই লিখেছেন, যেখানে তিনি অনেক ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন। নস্ত্রাদামুস তার বইয়ে অনেক বড় বড় ঘটনার উল্লেখ করেছেন। ১৫৬৬ সালের ৩ জুলাই তিনি পৃথিবীকে বিদায় জানান।

আমেরিকায় গৃহযুদ্ধ

নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, ২০২৪ সালে আমেরিকায় গৃহযুদ্ধ শুরু হতে পারে। চলতি বছরেই যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। এ অবস্থায় নির্বাচনের সময় অস্থিতিশীলতার আশঙ্কা রয়েছে। আমেরিকা সম্পর্কে নস্ত্রাদামুসের এই ভবিষ্যদ্বাণী খুবই উদ্বেগজনক। এখন দেখার সেটা সত্যি হয় কিনা।

ব্রিটেন নতুন রাজা

নস্ত্রাদামুস তার বইয়ে লিখে গিয়েছেন, ‘আইজলসের রাজা’কে জোর করে বের করে আনা হবে। তার বক্তব্যের সঙ্গে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের যোগসূত্র রয়েছে। ব্রিটিশ লেখক ও ভাষ্যকার নস্ত্রাদামুসের মতে, নিজের ও দ্বিতীয় স্ত্রীর ওপর হামলার ভয়ে তৃতীয় চার্লস পদত্যাগ করবেন। তার জায়গায় ব্রিটেনের সিংহাসনে বসতে পারেন প্রিন্স হ্যারি।

জলবায়ু পরিবর্তনে বিপর্যয় নেমে আসবে

নস্ত্রাদামুসের মতে, ২০২৪ সালে জলবায়ু নিয়ে অনেক মারাত্মক পরিবর্তন হতে পারে। খরা, বন্যা, দাবানল এবং রেকর্ড তাপমাত্রার মতো দুর্যোগের পূর্বাভাস দিয়েছে তিনি। নস্ত্রাদামুসের এই ভবিষ্যদ্বাণী সত্যি হলে তোলপাড় শুরু হবে বিশ্বজুড়ে।

নতুন পোপ

নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, ২০২৪ সালে নতুন রোমান পোপ নির্বাচিত হতে পারেন। পোপ ফ্রান্সিস ৮৬ বছর বয়সী এবং তিনি বর্তমানে অনেক স্বাস্থ্য সমস্যার মুখোমুখি হচ্ছেন।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর