বেতন ৩৫,৮০০! রাজ্য জুড়ে WBPSC-র মাধ্যমে বিপুল নিয়োগ

আপনিও কি পশ্চিমবঙ্গের (West Bengal) বাসিন্দা? আপনিও কি চাকরি (Job) খুঁজছেন? তাহলে আপনার জন্য রইল একটি বাম্পার খবর। বেতন ৩৫ হাজার ৮০০ টাকা। আর এই মাইনে শুনে নিশ্চয়ই আপনারও জানতে কৌতূহল হচ্ছে যে কোন পদে এবং কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন এই প্রতিবেদনটি।

বর্তমান সময়ে চাকরি পাওয়াটা কিন্তু মুখের কথা নয়, আবার চাকরি পেয়েও সেটা টিকিয়ে রাখাটা আরও বড় চ্যালঞ্জিং বিষয়। এমনকি অনেকেই আছেন যারা শিক্ষিত বেকার। একটা ভালো চাকরির সন্ধানে রাস্তায় রাস্তায় ঘুরে বেরান অনেকে। তবে চাকরি প্রার্থীদের অপেক্ষার দিন শেষ হতে চলেছে। কারণ এবার ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের (West Bengal Public Service Commission) তরফে প্রকাশিত হল টেকনিক্যাল অফিসার নিয়োগের (Recruitment) নোটিশ। হ্যাঁ ঠিকই শুনেছেন।

   

আবেদনের শেষ তারিখ ২০২৪ সালের ২ এপ্রিল। আবেদন প্রক্রিয়া শুরু হবে চলতি মাসের ১২ তারিখ থেকে। বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ২৭টি পদে নিয়োগ হবে। আবেদনকারীকে Handloom অথবা Textiles Technology এ ডিগ্রি অথবা ডিপ্লোমা এবং পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি বাংলা এবং নেপালি ভাষা বলার এবং লেখার করার দক্ষতা থাকতে হবে। এছাড়া সর্বোচ্চ বয়স হতে হবে ৩৬।

সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৯ সালের WBS (ROPA) এর লেভেল ১২ হিসেবে মাসিক ৩৫,৮০০ থেকে ৯২, ১০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। ইচ্ছুক প্রার্থীরা আবেদন করার জন্যে https://wbpsc.gov.in ওয়েবসাইটে গিয়ে নিজেদেরকে রেজিস্টার করতে হবে। এরপর নিজেদের তথ্য দিয়ে আবেদনপত্রের ফর্মটি ফিলাপ করতে হবে। এরপর নিজেদের ছবি এবং সাইন আপলোড করতে হবে। অবশেষে আবেদন মূল্য জমা দিয়ে আবেদনপত্রের ফর্মটি সাবমিট করতে হবে।

GEN, OBC, EWS প্রার্থীদের জন্য আবেদন মূল্য বাবদ ২১০ টাকা ধার্য করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, একটি লিখিত পরীক্ষা এবং পরবর্তীতে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে প্রার্থীদের। পরীক্ষায় থাকা প্রতিটি প্রশ্নের মান হবে ১ নম্বর। পরীক্ষার প্রশ্নপত্র হবে ইংরেজি ও বাংলা এই দুই ভাষায়। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর