দেশের প্রথম আন্ডারওয়াটার মেট্রোর উদ্বোধন! গঙ্গার নীচ দিয়ে গেলে কীভাবে বুঝবেন? রইল ভিডিও

বাংলা (West Bengal) পেল দেশের প্রথম আন্ডারওয়াটার মেট্রো (Underwater Metro)। দেশে এই প্রথম গঙ্গার (Ganges) নীচে দিয়ে ছুটল মেট্রো (Kolkata Metro)। আজ বুধবার দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) হাত ধরে বাংলা পেল দেশের প্রথম আন্ডারওয়াটার মেট্রো।

শুধুমাত্র তাই নয়, আরও ৩টি মেট্রো রুট পেল বাংলা। এখন ওপরে গঙ্গা নীচে দিয়ে ছুটবে মেট্রো। হাওড়া ময়দান (Howrah Maidan metro station) থেকে এসপ্ল্যানেড (Esplanade Metro Rail Station) অবধি ছুটবে মেট্রো (Kolkata Metro) পরিষেবা। জানা গিয়েছে, ভূস্তর থেকে ৩৩ মিটার নীচে দিয়ে মেট্রো ছুটল আজ। মাত্রা ৪৫ সেকেন্ডে ৫২০ মিটার পার হওয়া যাবে, এদিন একাধিক রুটে মেট্রো রুটের সূচনা করে শিশুদের সঙ্গে নিয়ে মেট্রোতে সফর করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মেট্রোয় পড়ুয়াদের সঙ্গে আলাপচারিতায় মেতে ওঠেন প্রধানমন্ত্রী।

   

কলকাতার এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে হাজির থাকা বিপুল জনতা প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানান। আচ্ছা, উদ্বোধন তো হল, কিন্তু গঙ্গার নীচে দিয়ে মেট্রো ছোটার দৃশ্যটা কেমন হবে সেটা নিয়ে কি আপনারও খুব কৌতূহল? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন এই প্রতিবেদনটি। সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে, যা দেখে সকলের চোখ এক কথায় ছানাবড়া হয়ে গিয়েছে।

এই বিষয়ে মেট্রোচালক বললেন, “এটা তো বিশাল বড় প্রাপ্তি। যখন গঙ্গার তলা থেকে মেট্রো যায় তখন সেই অনুভূতি দেওয়ার জন্য মাছের ছবি দেওয়া রয়েছে। নীল আলো জ্বলছে।” মেট্রোর সিপিআরও বলেন, “হাওড়া স্টেশন থেকে টিকিট কাটলে কলকাতা শহরের যে কোনও জায়গায় পৌঁছে যাবেন। শুধু ট্রেন পরিবর্তন করতে হচ্ছে। নতুন করে আর লাইনে দাঁড়াতে হচ্ছে না। খুব শীঘ্রই মিলবে পরিষেবা।”

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর