এবার মিলবে কনফার্ম টিকিট, রাজধানী এক্সপ্রেসে কোচ সংখ্যা বাড়াল রেল

যত সময় এগোচ্ছে ভারতীয় রেল ততই যেন আলাদাই মাত্রা পাচ্ছে। একের পর এক ট্রেন চালিয়ে নজির গড়ছে রেল। বর্তমানে দেশের বিভিন্ন রাজ্যে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালাচ্ছে রেল। শুধুমাত্র তাই নয়, আর কিছু সময়ের মধ্যে বুলেট ট্রেন অবধি চলবে।

এখন গোটা বিশ্বের নজর ভারতের ওপরে আটকে। আপনি জানলে অবাক হবেন, প্রত্যেকদিন কয়েক কোটি মানুষ রেলে ভ্রমণ করে যে যার স্থানে পৌঁছে যাচ্ছেন। এর পাশাপাশি ট্রেন পেতে যাতে মানুষের কোনও সমস্যা না হয় তার জন্য দেশজুড়ে পুরনো, নতুন মিলিয়ে কয়েক হাজার ট্রেন চালানো হয়। তেমনই একটি ট্রেন হল রাজধানী এক্সপ্রেস।

   

এবার এই রাজধানী এক্সপ্রেস নিয়ে বড় সিদ্ধান্তের পথে হাঁটল রেল। বিশেষ করে বাংলা থেকে যে তিনটি রাজধানী এক্সপ্রেস চলে সেই ট্রেনগুলিতে এবার বড় বদল ঘটালো রেল। এদিকে রেলের এহেন সিদ্ধান্তের কারণে বেজায় খুশি সকলে। জানা গিয়েছে, ট্রেন নম্বর ১২৩০১/১২৩০২ হাওড়া-নিউ দিল্লি-হাওড়া (ভায়া গয়া), ট্রেন নম্বর ১২৩০৫/১২৩০৬ হাওড়া-নিউ দিল্লি-হাওড়া (ভায়া পাটনা) এবং ট্রেন নম্বর ১২৩১৩/১২৩১৪ শিয়ালদা-নিউ দিল্লি-শিয়ালদহ ট্রেনে ব্যাপক বদল ঘটানো হয়েছে। দিন দিন যে হারে ট্রেনে যাত্রী সংখ্যা বাড়ছে সে কথা মাথায় রেখে এবার এই তিনটি রাজধানী এক্সপ্রেসে বাড়তি কোচ যোগ করার সিদ্ধান্ত নিয়েছে রেল।

rajdhani

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ট্রেন নম্বর ১২৩০১/১২৩০২ হাওড়া-নিউ দিল্লি-হাওড়া (ভায়া গয়া) রাজধানী এক্সপ্রেস ট্রেনটিতে একটি বাড়তি AC 3 টায়ার কোচ লাগানো হয়েছে। এছাড়া ট্রেন নম্বর ১২৩০৫/১২৩০৬ হাওড়া-নিউ দিল্লি-হাওড়া (ভায়া পাটনা) রাজধানী এক্সপ্রেসেও বাড়তি একটি AC 3 টায়ার কোচ লাগানো হয়েছে এবং ১২৩১৩/১২৩১৪ শিয়ালদা-নিউ দিল্লি-শিয়ালদা রাজধানী এক্সপ্রেস ট্রেনটিতে AC 2 টায়ার কোচ লাগানো হয়েছে। যাত্রীদের ভিড় সামাল দিতেই রেলের তরফে এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে রেলের এহেন সিদ্ধান্তের কারণে খুশির হাওয়া বইছে যাত্রীদের মধ্যে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর