চিন্তায় নীতা, বাড়িতে এল সতীন! এবার তাঁকে নিয়েই ঘুরবেন মুকেশ আম্বানি

আম্বানি পরিবার… ভারতের সবচেয়ে ধনী পরিবার আর এই পরিবারের সদস্যরা যেমন ব্যবসায়ী মুকেশ আম্বানি (Mukesh Ambani) এবং তার স্ত্রী নীতা আম্বানি (Nita Ambani) থেকে শুরু করে সন্তান আকাশ আম্বানি, অনন্ত আম্বানি এবং ইশা আম্বানি বারবারই শিরোনামে জায়গা করে নেন।

nita ambani mukesh amabni

   

এই আম্বানি পরিবারের আরো দুই সদস্যরা হলেন শ্লোকা, যিনি মুকেশ আম্বানির বড় পুত্রবধূ এবং রাধিকা মার্চেন্ট ছোট ছেলের বাগদত্তা। আম্বানিদের লাইফস্টাইলকে নিয়ে সাধারণ দেশবাসীর কৌতূহলের শেষ নেই। আম্বানির পরিবারের এন্টিলা তো রয়েইছেই, এর পাশাপাশি আম্বানি পরিবারের প্রচুর বিলাসবহুল গাড়ি রয়েছে। যা দেখলে এবং দাম শুনলে যে কেউ মাথা ঘুরে পড়ে যাবেন। এখন তাদের বিলাসবহুল গাড়ির সংগ্রহে আরেকটি নতুন নাম যুক্ত হয়েছে, যার নাম ফেরারি রোমা (Ferrari Roma)। ফেরারির এই স্পোর্টস কারটির দাম সাড়ে চার কোটিরও বেশি এবং ফিচার ও স্পিডের দিক থেকে এটি খুবই অসাধারণ।

সম্প্রতি, মুকেশ আম্বানি পরিবারের এক সদস্যকে ফেরারি রোমার সাথে দেখা যায়। আপনি জানলে অবাক হবেন, আম্বানি পরিবারের কাছে মার্সিডিজ জি-ওয়াগন সহ বহু গাড়ি রয়েছে। সম্প্রতি মুকেশ আম্বানি নীতা আম্বানিকে একটি রোলস রয়েস কুলিনান ব্ল্যাক ব্যাজ উপহার দিয়েছিলেন, যার মূল্য ১০ কোটি টাকারও বেশি। মুকেশ আম্বানির মুম্বাইয়ের বাড়ি অ্যান্টিলিয়ার পুরো ফ্লোরটি গাড়ি পার্কিংয়ের জন্য রাখা হয়েছে এবং বলা হচ্ছে যে তাঁর কাছে ১৫০ টিরও বেশি বিলাসবহুল গাড়ি রয়েছে।

এই মুহুর্তে, যদি ফেরারি রোমার কথা বলা হয় তাহলে ২০২১ সালে লঞ্চ হওয়া এই স্পোর্টস কারটির মালিক ভারতে খুব কমই রয়েছেন। অনন্য এবং খুব বিশেষ ডিজাইন, সমস্ত এলইডি হেডলাইট, ৪ টেইল ল্যাম্প, একাধিক সেটআপ সহ আরও অনেক বাহ্যিক বৈশিষ্ট্য রয়েছে এই গাড়িটিতে। এই স্পোর্টস কারে রয়েছে ৩৮৫৫ সিসি পেট্রল ইঞ্জিন, যা সর্বোচ্চ ৬১১.৫ বিএইচপি পাওয়ার উৎপন্ন করে। এই গাড়িতে সেন্টার কনসোল হিসেবে রয়েছে ৮.৪ ইঞ্চি ট্যাবলেট স্টাইলের টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। এতে রয়েছে ১৬ ইঞ্চি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

ferrari roma

মুকেশ আম্বানির গ্যারেজে একাধিক সুপারকার ও স্পোর্টস গাড়ি রয়েছে। এর মধ্যে রয়েছে নতুন ফেরারি রোমা, লাল ফেরারি ৮১২ সুপারফাস্ট, ফেরারি ৪৮৮ জিটিবি, ম্যাকলারেন ৫৭০এস, অ্যাস্টন মার্টিন ডিবি১১, ল্যাম্বরগিনি অ্যাভেনটাডোর এস রোডস্টার। রোলস রয়্যাল, বেন্টলি, মার্সিডিজ-বেঞ্জ, টেসলা, বিএমডব্লিউ, ল্যান্ড রোভার, টয়োটা এবং আরও অনেক সংস্থার বিলাসবহুল গাড়ির মালিক আম্বানি পরিবার।

তবে এখানে বলে রাখি যে, প্রতিটা মানুষের সে বড়লোক হোক আর গরিব, তার স্বপ্ন থাকে ফেরারির গাড়ি কেনা। তা মুকেশ আম্বানির এই নতুন গাড়ি নীতা আম্বানির জন্য সতীন হয়ে উঠবেন, তা আর বলার অপেক্ষা রাখে না। আর এই কারণেই আমরা একটু ভিন্ন ভাবে ভেবে এই প্রতিবেদনটি প্রকাশ করেছি।

সম্পর্কিত খবর