কতদূর পড়াশোনা করেছেন অর্জুন সিং? সম্পত্তিই বা কত? জানলে চমকে যাবেন

এখন রাজ্য রাজনীতির আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন অর্জুন সিং। তৃণমূলেই থাকবেন নাকি বিজেপিতে যাবেন সেই নিয়ে তরজা তুঙ্গে রয়েছে। যদিও আজ বৃহস্পতিবার ব্যারাকপুরের ‘বাহুবলী’ অর্জুন সিং জানিয়ে দিয়েছেন যে তিনি যেকোনও দিন বিজেপিতে যোগ দিতে পারেন। এখন দেখার তিনি কবে গেরুয়া শিবিরে যোগ দেবেন।

তবে আপনি কি জানেন যে অর্জুন সিং এর কতটা পরিমাণে সম্পত্তি রয়েছে বা তার নামে কোনওরকম মামলা রয়েছে কিনা, কত অবধি পড়াশোনা করেছেন? যদি আপনিও এসব জানতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

অর্জুন সিংয়ের প্লটিক্যাল কেরিয়ার

   

অর্জুন সিং-এর উত্থান কিন্তু ঘাসফুল শিবিরের হাত ধরে নয়। রাজনীতিতে তাঁর অভিষেক ঘটেছে কংগ্রেসের হাত ধরে। হ্যাঁ ঠিকই শুনেছেন। অনেকেই অর্জুন সিংকে পাল্টিবাজ, সুবিধাবাদীর আখ্যা দিয়েছেন, সাধেই কিন্তু দেননি। যাইহোক, অনেকেই হয়তো জানেন না যে ১৯৯৫ সালে জাতীয় কংগ্রেসের হাত ধরে প্রথম কাউন্সিলর হন। পরবর্তীতে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। পরবর্তীতে ২০১৯ সালে তিনি বিজেপিতে যোগ দিয়ে সাংসদ হন। তবে বিজেপির টিকিটের সাংসদ হলেও পরবর্তীতে তিনি আবার তৃণমূলে ফিরে আসেন। যদিও তৃণমূলের সঙ্গে তার দ্বিতীয়বার বনিবনা হয়নি, যে কারণে ১ বছরের মধ্যে মোহভঙ্গ হয়ে ফের একবার বিজেপিতে প্রত্যাবর্তন করতে চলেছেন অর্জুন।

তিনি জানিয়েছেন, ‘আমৃত্যু বিজেপি করব।’ ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময়ে তিনি যে হলফনামা পেশ করেছিলেন সেই হলফনামা থেকেই অনেক কিছু জানা গেছে। তাঁর বিরুদ্ধে অতীতে রয়েছে অজস্র মামলা। তার শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক পাশ। কিন্তু তিনি কত টাকার মালিক সেটা জানেন? শুনলে হয়তো আকাশ থেকে পড়বেন। ২০১৯ সালে তার হাতে নগদ ছিল ১ লক্ষ ৯৪ হাজার ৮৮০ টাকা। অন্যদিকে তার স্ত্রী ঊষা দেবী সিং-র কাছে নগদ ছিল ১৫ হাজার টাকা।

অর্জুন সিংয়ের সম্পত্তি

অর্জুন সিং এর UCO Bank-এ ছিল ১ লক্ষ ১৫ হাজার টাকার ফিক্সড ডিপোজিট। একইভাবে ব্যাঙ্কের বিভিন্ন আমানতের ক্ষেত্রে ইউকো ব্যাংকে ছিল ১ লক্ষ ৩০ হাজার টাকা, ইন্ডাসিন্ড ব্যাংকে ছিল ১ লক্ষ ৬১ হাজার ৯৯২.৫০ টাকা, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ছিল ৫১ হাজার ৯১৮ টাকা, ভাটপাড়া নৈহাটি কো-অপারেটিভ ব্যাংকে ছিল ১ লক্ষ ৫৩ হাজার টাকা। এর পাশাপাশি অর্জুন সিং-এর নামে থাকা মোট সোনার পরিমাণ ৯৩.৫ গ্রাম, যার সেই সময় বাজার মূল্য ছিল ৩ লক্ষ ২৫ হাজার ১৮২ টাকা। তার নামে সেই সময় ব্যক্তিগত লোনের পরিমাণ ছিল ২ লক্ষ ৯৫ হাজার টাকা। সব মিলিয়ে মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ২৮ লক্ষ ৭৬ হাজার ১৯১.৩৮ টাকা। অন্যদিকে তার স্ত্রীর নামে থাকা মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৭৯ হাজার ৫০০ টাকা।

নিজের বাড়ি এবং অন্যান্য জমি জমা মিলিয়ে অর্জুন সিং এর যে পরিমাণ স্থাবর সম্পত্তি রয়েছে তার ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় বাজার মূল্য ছিল ৫১ লক্ষ টাকা। এছাড়াও অন্যান্য ক্ষেত্রে তার ১১ লক্ষ টাকার লোন ছিল বলে খবর।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর