এক ট্রেনে রাণাঘাট থেকে মালদা! MEMU রেক বরাদ্দ করল রেল, জানুন কবে থেকে চলবে

বড় চমক দিতে পারে পূর্ব রেল (Eastern railway zone)। এবার খুব শীঘ্রই ছুটতে দেখা যাবে মালদা-রানাঘাট অবধি মেমু ট্রেনকে। হ্যাঁ ঠিকই শুনেছেন। অর্থাৎ খুব শীঘ্রই দক্ষিণবঙ্গ (South Bengal) থেকে উত্তরবঙ্গ (North Bengal) ভ্রমণ আরও জলের মতো সহজ হয়ে যাবে।

এদিকে এহেন খবর শুনে রানাঘাটবাসীর মধ্যে একটা আলাদাই উত্তেজনা তৈরি হয়েছে। যদিও এই বিষয়ে এখনও অবধি পূর্ব রেলের তরফে কোনওরকম আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। প্রশ্ন উঠছে সত্যিই কি নসিপুর আজিমগঞ্জ রেল ব্রিজ দিয়ে রানাঘাট মালদা টাউন Memu চলবে? কানাঘুষো শোনা যাচ্ছে, মালদা টাউন থেকে ২ জোড়া মেমু ট্রেন রানাঘাটের উদ্দেশ্যে পাড়ি দিতে পারে।

   

এদিকে সোশ্যাল মিডিয়ায় রানাঘাট EMU, MEMU কারশেড থেকে একটি বিশেষ ছবি ভাইরাল হয়েছে, যা দেখে সকলের চোখ এক কথায় ছানাবড়া হয়ে গিয়েছে। একজন লিখেছেন, ‘প্রথমবার নসিপুর ব্রিজ দর্শনের জন্য চুরান্ত প্রস্তুতি নিচ্ছে রানাঘাটের ICF (ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি) এর তৈরি ৩ ফেজ মেধা রেক । বর্তমানে ৮ কোচের দুটো MEMU রেক রানাঘাটের জন্য বরাদ্দ করা হয়েছে, ধীরে ধীরে আরো নতুন রেক আসবে।’ যদিও এই ঘটনার সত্যতা যাচাই করেনি India Hood ।

মুর্শিদাবাদে আজিমগঞ্জ-নসিপুর রেল ব্রিজের বাকি অংশের কাজ একেবারে শেষ পর্যায়ে রয়ে গিয়েছে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। এদিকে এই কাজটি শেষ হওয়ার দরুণ উত্তরবঙ্গগামী ট্রেনকে আর বর্ধমান দিয়ে ঘুরে যেতে হবে না। এই নসিপুর ব্রিজ দিয়েই এবার সহজেই উত্তরবঙ্গে প্রবেশ করা যাবে বলে আশাবাদী সকলে। এমনকি কমবে যাত্রার সময়ও।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর