রোজার ১ মাস সস্তায় সামগ্রী, রেশন কার্ড নিয়ে বড় ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের, কী কী পাবেন?

রমজান মাস শুরু হয়ে গিয়েছে। এদিকে রমজান মাস শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই দেশজুড়ে CAA অবধি লাগু করে দিয়েছে কেন্দ্রের মোদী সরকার। এর জেরে বিভিন্ন দেশ যার মধ্যে আফগানিস্তান, পাকিস্তান রয়েছে, সেখান থেকে আসা মানুষরা নাগরিকত্ব পাবেন। কেন্দ্রের এহেন সিদ্ধান্তের কারণে বিরোধীরা মোদী সরকারের উপর একের পর এক আক্রমণ করে চলেছে।  তবে এসবের মাঝেই এই রমজান মাস উপলক্ষ্যে এক বিশেষ ঘোষণা করে সকলকে চমকে দিল বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

আপনার কাছেও যদি রেশন কার্ড থেকে থাকে তাহলে তো একদম সোনায় সোহাগা হতে চলেছে। কারণ এবার ১১ মার্চ থেকে আগামী ১০ এপ্রিল অবধি বিশেষ প্যাকেজ ঘোষণা করা হয়েছে সরকারের তরফে। রোজার ১ মাস সস্তায় রেশন পাবেন। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

   

এই বিষয়ে বড় তথ্য দিয়েছে খাদ্য ও সরবরাহ দফতর। দফতরের তরফে বলা হয়েছে, ‘মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় অন্যান্য বছরের মতো এই বছরেও পবিত্র রমজান উপলক্ষ্যে অন্ত্যোদয় অন্নযোজনার এবং বিশেষ অগ্রাধিকারপ্রাপ্ত পরিবারের জন্য আনন্দের সঙ্গে খাদ্য ও সরবরাহ দফতর বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে।’ এই প্যাকেজের নাম দেওয়া হয়েছে ‘রমজান বিশেষ প্যাকেজ’।

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এই বিশেষ প্যাকেজের আওতায় কী কী মিলবে? তাহলে আপনাদের জানিয়ে রাখি, প্রত্যেক পরিবারপিছু এক কিলোগ্রাম চিনি দেওয়া হবে। দাম পড়বে ৩২ টাকা। সেইসঙ্গে প্রতিটি পরিবারকে এক কিলোগ্রাম ছোলা দেওয়া হবে বলে জানিয়েছে খাদ্য দফতর। যার জন্য খরচ পড়বে ৬২ টাকা। এর পাশাপাশি ২৬ টাকায় ময়দা দেওয়া হবে। খাদ্য দফতরের তরফে জানানো হয়েছে, প্রতিটি পরিবারকে এক কেজি ময়দা দেওয়া হবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর