স্বাধীনতার পর প্রথমবার! রামনবমীতে ছুটি ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের

রাজ্য সরকারি কর্মীদের এবার পোয়া বারো হতে চলেছে। বিশেষ করে আপনিও যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকুরীজীবী হয়ে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। আরও একটি ছুটি ঘোষণা করে দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

এবার রামনবমীতে ছুটি ঘোষণা রাজ্যের। জানা গিয়েছে, আগামী ১৭ এপ্রিল রামনবমীতে রাজ্যে ছুটি থাকবে সরকারি কর্মীদের। ইতিমধ্যে বিজ্ঞপ্তি জারি করে সাফ সাফ জানিয়ে দিয়েছে অর্থ দফতর। এদিকে সরকারের এহেন সিদ্ধান্তে বেজায় খুশি সকলে। দেশে একদিকে যখন লোকসভা ভোটের প্রস্তুতি তুঙ্গে রয়েছে তখনই এই পদক্ষেপ নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।

   

নবান্নের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “এই বিভাগের বিজ্ঞপ্তি নং 6112-F(P2) তারিখ ৯/১১/২০২৩-এর ধারাবাহিকতায়, রাজ্যপাল নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্ট, ১৮৮১-এর ধারা ২৫ এর অধীনে ‘রামনবমী’ উপলক্ষে ১৭ এপ্রিল ২০২৪ (বুধবার) সরকারি ছুটি হিসাবে ঘোষণা করতে পেরে আনন্দিত।”

ram navami

এদিকে তৃণমূল কংগ্রেস সরকারের এই ঘোষণায় রাজ্যের প্রধান প্রতিদ্বন্দ্বী ভারতীয় জনতা পার্টির তরফ থেকে একের পর এক প্রতিক্রিয়া প্রকাশ্যে আসতে দেখা দিয়েছে। বিজেপি নেতা অমিত মালব্য এই পদক্ষেপের কথা স্বীকার করলেও সরকার রামনবমীর মিছিলের নিরাপত্তা নিশ্চিত করবে কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন। অন্যদিকে বিজেপির রাজ্যসভার সাংসদ শমীক ভট্টাচার্য বলেন, ‘‘ভোটের আগে কেন এই ঘোষণা নবান্ন করল, তা সবাই বুঝতে পারছে। মানুষ অত বোকা নয়।’’

উল্লেখ্য, গত বছর উত্তর দিনাজপুরের ডালখোলায় রামনবমী উদযাপনের শোভাযাত্রা চলাকালীন বাংলায় ব্যাপক হিংসার ঘটনা ঘটেছিল। এমনকি হাওড়াতেও এই হিংসার ঘটনা ছড়িয়ে পড়ে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর