১০০ টাকা সস্তা LPG, আরও ৮০ টাকা বাঁচান সিলিন্ডারে! এভাবে করুন বুক

গ্যাস সিলিন্ডার নিয়ে এখন মানুষের এক কথায় খুশির ঠিকানা নেই। লোকসভা ভোটের আগে এক ধাক্কায় কমিয়ে দেওয়া হয়েছে রান্নার গ্যাসের দাম। আন্তর্জাতিক নারী দিবসের দিন সাত সকালে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি বড় ঘোষণা করেন। আর এই ঘোষণা করা হয় মূলত দেশের সাধারণ মহিলাদের জন্য।

রান্নার গ্যাসের দাম ১০০ টাকা কমানোর ঘোষণা করে মোদী সরকার। এদিকে লোকসভা ভোটের আগে কেন্দ্রের এই সিদ্ধান্তকে বড়সড় মাস্টারস্ট্রোকের আখ্যা দিচ্ছে বিশিষ্ট মহল। এই ১০০ টাকা কমার পর এখন দিল্লিতে ঘরোয়া এলপিজি গ্যাস বিক্রি হচ্ছে ৮০৩ টাকায়, কলকাতায় ৯৩০ টাকা ভোপালে ৮০৮.৫০ টাকায়, জয়পুরে ৮০৬.৫০ টাকা এবং পাটনায় ৯০১ টাকায় বিক্রি হচ্ছে। স্বাভাবিকভাবেই সরকারের এমন ঘোষণার পর দেশের সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরেছে। কিন্তু আপনাকে যদি বলা হয় আরও কম টাকার মধ্যে আপনি গ্যাস পেয়ে যেতে পারেন তাহলে কেমন হয়?

   

শুনতে অবাক লাগছে তো? কিন্তু এটাই সত্যি। গ্যাস সিলিন্ডারের দাম কমার পরেও যদি ১০% ক্যাশব্যাক পেয়ে যান তাহলে এর থেকে ভালো কিছুই হতে পারে না তাই না। আর এই ক্যাশব্যাক আপনি পেয়ে যেতে পারেন গ্যাস বুকিং-এর ক্ষেত্রে। জেনে নিন কিভাবে আপনিও গ্যাস বুক করলে ১০% ক্যাশব্যাকের সুবিধা পাবেন। ১০ শতাংশ কম মানে আপনি আরও ৮০ টাকা কমে পেয়ে যেতে পারেন রান্নার গ্যাস।

lpg gas

এরপর আপনি ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডারের জন্য ৭২৩ টাকা খরচ করবেন। আপনাদের জানিয়ে রাখি, আপনি এই ক্যাশব্যাক পেয়ে যেতে পারেন Airtel Thanks App-এর মাধ্যমে। এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপের মাধ্যমে গ্রাহকরা বিদ্যুৎ, গ্যাস বা জলের বিল পরিশোধে ১০% পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। তবে ১০ শতাংশ ক্যাশব্যাক পেতে হলে এয়ারটেল অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড দিয়ে গ্যাস বুকিংয়ের টাকা দিতে হবে গ্রাহকদের।

জেনে নিন গোটা স্টেপটি…

আপনাকে আপনার Airtel Thanks App খুলতে হবে।
এর পরে, হোম পেজের নীচের দিকে প্রদর্শিত PAY আইকনে ক্লিক করুন।
এবার Recharge & Pay Bills সেকশনে Book Cylinder অপশনে ক্লিক করতে হবে।
তারপর Select Operator ক্লিক করুন।
এবার Select ID করতে হবে। গ্রাহক নম্বর বা মোবাইল নম্বর বা অন্যান্য গ্রাহক আইডি লিখুন।
তারপর Proceed এ ক্লিক করুন।
এখন আপনার বুকিং এর পরিমাণ সিস্টেমের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হবে।
এরপর Pay Now এ ক্লিক করুন।

এবার এয়ারটেল অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে পাবেন ১০ শতাংশ ক্যাশব্যাক। এই ক্যাশব্যাকটি আপনার এয়ারটেল অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড অ্যাকাউন্টে জমা হবে।

 

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর