৭৭ বছর বয়সে সব শেষ! না ফেরার দেশে কার্গিল যুদ্ধের নায়ক বিক্রম বত্রার মা

দেশে ফের একবার ঘটনা ঘটে গেল। এবার প্রয়াত কার্গিল যুদ্ধের (Kargil War) নায়ক ক্যাপ্টেন বিক্রম বাত্রার (Vikram Batra) মা (Mother)। হ্যাঁ ঠিকই শুনেছেন। জানা গিয়েছে, এবার প্রয়াত হলেন কার্গিল যুদ্ধের নায়ক তথা নায়ক ক্যাপ্টেন বিক্রম বাত্রার মা কমলকান্ত বাত্রা (Kamal Kanta Batra)। ৭৭ বছর বয়সে হিমাচল প্রদেশে (Himachal Pradesh) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এদিকে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু বিক্রম বাত্রার মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। হিমাচল প্রদেশের সিএমও অফিস শহিদ বিক্রম বাত্রার মা কমলকান্ত বাত্রার মৃত্যুতে শোক প্রকাশ করেছে। তিনি লেখেন, “শহিদ ক্যাপ্টেন বিক্রম বাত্রার মা কমলকান্ত বাত্রার মৃত্যুর দুঃখজনক খবর পেয়েছি। আমরা ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে বিক্রম বাত্রার মা যেন ঠাকুরের কাছে শান্তিতে থাকতে পারেন। সেইসঙ্গে তার শোকস্তব্ধ পরিবারকে অপরিসীম শোক সহ্য করার শক্তি দিক ঠাকুর।”

   

ক্যাপ্টেন বিক্রম বাত্রার মা কমলকান্ত বাত্রা রাজনীতিতে অবধি পা রেখেছিলেন। তিনি ২০১৪ সালের লোকসভা নির্বাচনে হিমাচল প্রদেশের হামিরপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এর কয়েক মাস পরেই তিনি আম আদমি পার্টির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন। কমলকান্ত বাত্রা বলেছিলেন যে তিনি আম আদমি পার্টির কাজকর্ম ও সাংগঠনিক কাঠামো নিয়ে অসন্তুষ্ট।

vikram batra
কমলকান্ত বাত্রার সাহসী পুত্র ক্যাপ্টেন বিক্রম বাত্রা ২৪ বছর বয়সে কার্গিল যুদ্ধে শহীদ হন। ক্যাপ্টেন বিক্রম বাত্রাকে মরণোত্তর বীরত্ব পুরস্কার এবং পরমবীর চক্রে ভূষিত করা হয়েছিল। তার সাহসিকতার কারণে তাকে টাইগার অফ দ্রাস, লায়ন অফ কার্গিল, কার্গিল হিরো ইত্যাদি নামে ডাকা হয়।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর