উত্তরবঙ্গে চলবে প্রথম স্লিপার বন্দে ভারত! কবে? বড় তথ্য দিল রেল

দেশজুড়ে ছুটে চলেছে বন্দে ভারত এক্সপ্রেসের মতো সেমি হাইস্পিড ট্রেন। এটি ভারতের একটি প্রিমিয়াম ট্রেন। সকলেই চাইছেন যেন জীবনে একবার হলেও এই ট্রেনে উঠতে। বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনকে নিয়ে দেশের সাধারণ মানুষের মধ্যে বিশেষ করে রেল প্রেমীদের মধ্যে উন্মাদনার শেষ নেই।

উন্মাদনা তো রয়েইছেন, এর পাশাপাশি এই ট্রেনকে নিয়ে দেশের মানুষের গর্বের শেষ নেই। বর্তমানে দেশের একপ্রকার সবকটি রাজ্যেই এই ট্রেন দৌড়াচ্ছে। এদিকে এই ট্রেনের জনপ্রিয়তা এতটাই বেড়ে গিয়েছে যে এর এখন নতুন নতুন ভেরিয়েন্ট আনছে রেল। বন্দে ভারত এক্সপ্রেস দেশের কয়েকটি ট্রেনের মধ্যে একটি যেখানে লোকেরা ভ্রমণ করতে চায়। এবার সামনে এল বন্দে ভারত এক্সপ্রেস নিয়ে বড় খবর।

   

আপনিও যদি বাংলার বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে একটি দারুণ খবর। ইতিমধ্যে বাংলার বুক চিড়ে বেশ কয়েকটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন ছুটে চলেছে। যার মধ্যে অন্যতম হল হাওড়া-নিউ জলপাইগুড়ি, হাওড়া-পুরী, নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি, হাওড়া-পটনা এবং হাওড়া-রাঁচি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন। এদিকে কয়েকদিন আগেই নিউ জলপাইগুড়ি থেকে পাটনা অবধি বন্দে ভারত ট্রেনের সূচনা করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এরই মাঝে উঠল আরও একটি ট্রেন চালানোর দাবি।

তবে এবার স্লিপার বন্দে ভারতের দাবি তুলেছেন উত্তরবঙ্গের মানুষজন। তবে চিন্তা নেউ, খুব শীঘ্রই এই দাবি পূরণ হবে বলে আশ্বাসও দিয়েছে রেল। সূত্রের খবর, আলিপুরদুয়ার জংশনে পিট লাইনের কাজ শেষ হলেই আরও একটি বন্দে ভারত পাবে উত্তরবঙ্গ। যার জন্য পিট লাইনের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে রেলমন্ত্রক থেকে। এদিনই পিট লাইনের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী।

vande slepper

এই বিষয়ে আলিপুরদুয়ারের ডিআরএম অমরজিৎ গৌতমের বক্তব্য, ‘কয়েক মাসের মধ্যে পিট লাইনের কাজ শেষ করে দেওয়া হবে। ওই কাজ শেষ হলে দূরপাল্লার নতুন ট্রেন পাওয়া যাবে বলে আশা করি।’

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর