সহজেই পৌঁছে যান দক্ষিণ ভারত! হাওড়া নয়, এই স্টেশন থেকে নয়া অমৃত ভারত ট্রেন চালাবে রেল

দেশে আধুনিক সুযোগ-সুবিধায় পরিপূর্ণ ট্রেনগুলোকে মানুষ এখন ভীষন পছন্দ করছেন। এই পরিপ্রেক্ষিতে, বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) পরে, সরকার অমৃত ভারত এক্সপ্রেস (Amrit Bharat Express) ট্রেন চালিয়েছিল, যা জনগণের অন্যতম পছন্দ-এর জিনিস হয়ে উঠেছে। এতে উৎসাহিত হয়ে এবার নতুন ঘোষণা করলেন রেলমন্ত্রী।

সোমবার, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw) সোশ্যাল মিডিয়ার (Social Media) টুইটার হ্যান্ডেলের মাধ্যমে ঘোষণা করেছিলেন যে অমৃত ভারত ট্রেনটি দুর্দান্ত সাফল্য পেয়েছে। এর পরিপ্রেক্ষিতে এখন দেশে ৫০টি অমৃত ভারত ট্রেন চালানো হবে, যার অনুমোদন দেওয়া হয়েছে। যার মধ্যে বাংলার কপালেও আরও একটি ট্রেন জুটতে চলেছে বলে খবর।

   

মালদা-বেঙ্গালুরুর (Malda Bengaluru) মধ্যে এমনিতেই একটি অমৃত ভারত ট্রেন চলছে। তবে সবকিছু ঠিকঠাক থাকলে আগামী দিনে এবার বাংলার সঙ্গে উত্তর ভারতও খুব শীঘ্রই জুড়ে যাবে। অর্থাৎ এবার বালুরঘাট (Balurghat) থেকে দক্ষিণ ভারতগামী (South India) ট্রেন (Train) চলতে পারে শীঘ্রই। আর এই নিয়ে জল্পনা উস্কে দিয়েছেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)।

সুকান্ত মজুমদারের দাবি অনুযায়ী, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এই আর্জি মেনে নিয়েছেন৷ নতুন ট্রেন বালুরঘাট থেকে চালানোর আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী। শুধুমাত্র তাই নয়, বালুরঘাট রেল স্টেশনকে (Balurghat railway station) সম্প্রতি অমৃত ভারত রেল প্রকল্পের (Amrit Bharat Station Scheme) আওতায় এনেছে রেলমন্ত্রক। এই প্রসঙ্গে সুকান্ত মজুমদারের দাবি, ‘ওই প্রকল্পের ডিজাইন ইতিমধ্যেই তৈরি করেছে রেলের ইঞ্জিনিয়াররা। সেই কাজের সূচনা  আগামী ২৬ ফেব্রুয়ারিতে ভার্চুয়ালি করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।’

amrit bharat

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও টুইট করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। অন্তর্বর্তী বাজেটের আগে অশ্বিনী বৈষ্ণব জানিয়েছিলেন, প্রতি বছর ৩০০ থেকে ৪০০টি অমৃত ভারত এক্সপ্রেস ট্রেন চালানো হবে। এই টুইটের মাধ্যমে তিনি সেই ঘোষণায় সিলমোহর মেরেছেন। এখন মানুষ অমৃত ভারত উপহার পাচ্ছেন যা রেল চলাচলকে সহজতর করবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর