দীর্ঘদিনের দাবি পূর্ণ, উত্তরবঙ্গে আরও দুটি ট্রেন দিল রেল! চলবে এই জনপ্রিয় রুটে

দেশের অর্থনীতির ক্ষেত্রে রেল ব্যবস্থা একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যেমন ভারতের ক্ষেত্রে। দেশের লক্ষ লক্ষ মানুষ প্রত্যেকদিন এই ট্রেন ব্যবস্থার ওপর ভরসা করে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছেন। অনেকেই আছেন যারা ভারতীয় ট্রেনের মাধ্যে রোজ যাতায়াত করেন। এদিকে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ভারতীয় রেল সারা দেশে হাজার হাজার ট্রেন চালাচ্ছে।

শুধু কি ট্রেন, একের পর এক রেল স্টেশন, ট্রেন রুট এনে সকলকে চমকে দেওয়ার কাজ করছে ভারতীয় রেল। দেশের এক প্রান্তকে অন্য প্রান্তে জোড়ার জন্য বহু ট্রেন আনছে ভারতীয় রেল সাধারণ মানুষকে কোনওরকম কোনও অসুবিধার সম্মুখীন না হতে হয়। এবারও কিন্তু তার ব্যতিক্রম ঘটল না। এবার রেলের নজর বাংলার দিকে। এবার বাংলার সাধারণ মানুষের দীর্ঘদিনের দাবি মেনে বড় কাজ করতে চলেছে ভারতীয় রেল যা শুনলে আপনিও খুশিতে ডগমগ হয়ে যেতে পারেন।

   

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন রুটে ট্রেন দিতে চলেছে রেল? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি। আপনি জানলে অবাক হবেন, ইতিমধ্যে একটি নতুন ট্রেনের বাণিজ্যিকভাবে পথ চলা শুরু হল সোমবার থেকে। এই ট্রেনটির উদ্বোধন হয় গত ৯ মার্চ প্রধানমন্ত্রীর হাত দিয়ে। শিলিগুড়ি জংশন থেকে উত্তর দিনাজপুরের রাধিকাপুরের মধ্যে একটি ডেমু ট্রেন পরিষেবা শুরু হয়েছে।

demu

এই রুটে ট্রেন চালানোর দাবি করেছিলেন মানুষ। অবশেষে মানুষের আবেদনে সাড়া দিয়ে দুটি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। ট্রেন দুটি হল ৫৭৭০৬ ও ৫৭৭০৫। ৫৭৭০৬ ট্রেনটি প্রতিদিন শিলিগুড়ি জংশন থেকে ছাড়বে সকাল ৬টার সময় এবং রাধিকাপুর পৌঁছাবে সকাল ১১ টার সময়। অন্যদিকে ৫৭৭০৫ ট্রেনটি রাধিকাপুর থেকে ছাড়বে বিকেল ৪টের সময় এবং শিলিগুড়ি জংশন পৌঁছাবে রাত ৯:৩০ টার সময়। যাত্রাপথে এই ট্রেনগুলি দাঁড়াবে কালিয়াগঞ্জ, রায়গঞ্জ, বারসই, ডালখোলা, কিষাণগঞ্জ, আলুয়াবাড়ি রোড, ঠাকুরগঞ্জ, নকশালবাড়ি, বাগডোগরায়।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর