মিলবে কনফার্ম টিকিট, শিয়ালদহ থেকে পুরীর একাধিক ট্রেনের ঘোষণা রেলের! রইল সময়সূচী

শীতকাল (Winter) এসে গিয়েছে। আর এই শীতের মরসুমে সব জায়গারই আবহাওয়া একদম মনোরম। বিভিন্ন রাজ্যের আবহাওয়া (Weather) তো বটেই, উত্তর ভারত থেকে শুরু করে দক্ষিণ ভারত…জায়গাগুলোর এখন সৌন্দর্যই আলাদা হয়ে উঠেছে। এই শীতের মরসুমে কোথাও ঘুরতে যাওয়ার মজাই আলাদা। তবে অনেকেই আছেন যাদের হয়তো বাজেট কম। যে কারণে বেশি দূরে যাওয়ার প্ল্যান কেউ কেউ করে উঠতে পারছেন না। এক্ষেত্রে আপনি অনায়াসেই দার্জিলিং (Darjeeling) হোক বা দিঘা (Digha), পুরী (Puri) যাওয়ার পরিকল্পনা সেরে নিতে পারেন।

খালি রয়েছে কয়েক হাজার সিট

যদিও আপনি যদি জানুয়ারি মাসে পুরী যাওয়ার পরিকল্পনা করে থাকেন তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। কারণ এমনই এক সিদ্ধান্ত নিয়েছে রেল (Indian Railways), যে কারণে খুশিতে লাফাতে শুরু করে দেবেন আপনিও। বেশ কয়েক জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। শিয়ালদা (Sealdah) এবং পুরীর (Puri) মধ্যে চার জোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল (Indian Railways) বলে শোনা যাচ্ছে। খালি থাকবে প্রায় ৮,৭৬৮টি মতো আসন । ফলে জানুয়ারি মাসে পুরী যাওয়ার ক্ষেত্রে আর বাধা থাকবে না আপনার। ট্রেন নম্বর ০৩১০১ ও ট্রেন নম্বর ০৩১০২… মাসের বিশেষ কয়েকটা দিন ছাড়বে এই ট্রেন। মোট ৪ দিন চলবে এই ট্রেন।

জানুন কবে কবে চলবে এই ট্রেন

   

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কবে কবে এই ট্রেন চলবে? এই প্রসঙ্গে পূর্ব রেল জানিয়েছে, ৬ জানুয়ারি, ১৩ জানুয়ারি, ২০ জানুয়ারি এবং ২৭ জানুয়ারি শিয়ালদহ-পুরী স্পেশাল ট্রেন চলবে। এরপর ফিরতি পথে অর্থাৎ ট্রেন নম্বর ০৩১০২  ৭ জানুয়ারি, ১৪ জানুয়ারি, ২১ জানুয়ারি এবং ২৮ জানুয়ারি পুরী থেকে স্পেশাল ট্রেনটি ছাড়বে ।

পূর্ব রেলের তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, ০৩১০১ শিয়ালদহ-পুরী স্পেশাল ট্রেন শনিবার সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে শিয়ালদহ স্টেশন থেকে ছাড়বে। পরের দিন অর্থাৎ রবিবার ভোর ৪ টে ১৫ মিনিটে ট্রেনটি পুরীতে ঢুকবে। যাত্রাপথে আন্দুল জংশন, খড়্গপুর জংশন, বালাসোর, ভদ্রক, কটক জংশন, ভুবনেশ্বর এবং খুরদা রোড জংশনে দাঁড়াবে।

puri train

এরপর এই ট্রেনটিই ০৩১০২ নম্বর নিয়ে রবিবার দুপুর ৩ টে ১৫ মিনিটে পুরী থেকে ছাড়বে শিয়ালদহের উদ্দেশ্যে। এই ট্রেনটি শিয়ালদহে পৌঁছাবে রাত ২ টোয়। দুটি প্রান্তিক স্টেশন ছাড়াও যাত্রাপথে খুরদা রোড জংশন, ভুবনেশ্বর, কটক জংশন, ভদ্রক, বালাসোর, খড়্গপুর জংশন এবং আন্দুল স্টেশনে দাঁড়াবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর