নয়া রুটে উত্তরবঙ্গ, নতুন বছরে শিয়ালদহ থেকে পাহাড়ে যাওয়ার ট্রেন! সময়সূচী ঘোষণা রেলের

উত্তরবঙ্গ (North Bengal) যাওয়া এখন আরও সহজ। বলা ভালো উত্তরবঙ্গ এখন পাহাড়প্রেমী বাঙালিদের আরও হাতের মুঠোয়। কেন জানেন? কারণ সকলের কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল (Indian Railways)। নতুন বছর থেকে উত্তরবঙ্গের উদ্দেশ্যে ছাড়বে আরও একটি নতুন ট্রেন, যা কারণে বেজায় খুশি সকলে।

সম্প্রতি বালুরঘাট-শিয়ালদহ সরাসরি ট্রেন চালুর কথা ঘোষণা করেছিল রেলমন্ত্রক। এটি দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল। ট্রেনটির নাম দেওয়া হয়েছে ‘শিয়ালদহ-বালুরঘাট এক্সপ্রেস’। স্থানীয় রেলওয়ে ডেভেলপমেন্ট ফোরামের সাধারণ সম্পাদক পীযূষ কান্তি দেব বলেন, “শিয়ালদহ-বালুরঘাট এক্সপ্রেসের জন্য আমাদের দীর্ঘদিনের দাবি অবশেষে পূরণ হওয়ায় আমরা খুশি।“

   

জানা গিয়েছে, সবকিছু ঠিকঠাক থাকলে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ১ জানুয়ারি ভার্চুয়াল মাধ্যমে বালুরঘাট ও শিয়ালদহের মধ্যে দৈনিক ট্রেন পরিষেবার সূচনা করবেন। ০৩১৮২ বালুরঘাট-শিয়ালদহ ট্রেনের উদ্বোধনী যাত্রা শুরু হবে দুপুর ১২টায়। ট্রেনটি একই দিন রাত ১০টা ৫০ মিনিটে শিয়ালদহ পৌঁছাবে।

এই বিশেষ ট্রেনটি রামপুর, গঙ্গারামপুর, বুনিয়াদপুর, গাজোল, একলাখি, মালদা টাউন, নিউ ফারাক্কা, জঙ্গিপুর রোড, আজিমগঞ্জ, কাটোয়া, নবদ্বীপ ধাম, ব্যান্ডেল ও নৈহাটি স্টেশনে থামবে। ২ জানুয়ারি শিয়ালদহ থেকে এবং ৩ জানুয়ারি বালুরঘাট থেকে নিয়মিত পরিষেবা শুরু হবে। এটি শিয়ালদহ থেকে রাত সাড়ে ১০টায় ছাড়বে এবং সকাল সাড়ে ৮টায় বালুরঘাটে পৌঁছাবে। অন্য দিকে বালুরঘাট থেকে সন্ধ্যা ৭টায় ছেড়ে শিয়ালদহ পৌঁছাবে ভোর ৪টা ২০ মিনিটে।

trains

রেল সূত্রে খবর, এই ট্রেনে এসি টু টায়ার, এসি থ্রি টায়ার, এসি থ্রি টায়ার ইকোনমি, ফার্স্ট এসি, স্লিপার ক্লাস এবং জেনারেল সেকেন্ড ক্লাসে থাকার ব্যবস্থা থাকবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর