বাংলা পাচ্ছে নতুন ট্রেন! হাওড়া নয়, চলবে এই রুটে! বড় উপহার রেলের তরফে

বর্তমানে যত সময় এগোচ্ছে ততই ভারতীয় রেলকে (Indian Railways) নিয়ে মানুষের মধ্যে যেন আশা-আকাঙ্ক্ষা, প্রত্যাশা বেড়েই চলেছে। এদিকে সাধারণ মানুষের কথা ভাবনা চিন্তা করে ভারতীয় রেলও কিছু না কিছু কাজ করেই চলেছে। একের পর এক নতুন নতুন ট্রেন, হাই ক্লাস পরিষেবা সহ বেশ কিছু কাজ করে সাম্প্রতিক সময়ে নজর কেড়েছে ভারতীয় রেল।

এবারও কিন্তু তার ব্যতিক্রম হলো না। বিশেষ করে আপনিও যদি পশ্চিমবঙ্গের (West Bengal) বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনার জন্য রইল একটি দুর্দান্ত খবর। এই খবরটি শোনার পর আপনিও খুশিতে লাফাবেন। ইতিমধ্যে বাংলার বুক ছেড়ে ছুটে চলেছে বন্দে ভারত এক্সপ্রেস-এর (Vande Bharat Express) মতন সেমি হাই স্পিড ট্রেন (High-speed rail)। বাংলার বেশ কিছু রুটে প্রত্যেকদিন দৌড়াচ্ছে বন্দে ভারত এক্সপ্রেসের মতো প্রিমিয়াম ট্রেন। সেই সঙ্গে বেশ কিছু নতুন নতুন ট্রেন রুট ও চালু করা হচ্ছে সাধারণ মানুষের কথা ভেবে।

   

এসবের মাঝেই আরো একবার বড়সড় সিদ্ধান্ত নিয়ে নজির গড়ল ভারতীয় রেল। শোনা যাচ্ছে, এবার বালুরঘাট (Balurghat) থেকে গুয়াহাটি (Guwahati) পর্যন্ত সরাসরি ট্রেন ছুটবে। দীর্ঘদিন ধরে এই ট্রেন পরিষেবার দাবি জানিয়ে আসছিলেন মানুষ। বিশেষ করে রাতের ট্রেনের জন্য। এবার রেলের উদ্যোগে বালুরঘাট থেকে একটা ট্রেনে চেপেই আপনি পৌঁছে যেতে পারবেন উত্তর পূর্ব ভারতের রাজ্য আসামের গুয়াহাটিতে।

খুব শিঘ্রই এই ট্রেন চলবে বলে জানিয়েছেন কাটিহার ডিভিশনের ডিআরএম সুরেন্দ্র কুমার। মঙ্গলবার তিনি বালুরঘাটের পিট ও সিক লাইন পরিদর্শনে গিয়েছিলেন এবং সেখানেই এমন ইঙ্গিত দিয়েছেন। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন, রেলবোর্ডকে বালুরঘাট থেকে গুয়াহাটি পর্যন্ত একটি রাতের ট্রেনের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। তার এই প্রস্তাবের পাশাপাশি একটি ট্রেনের জন্য রেলমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছিলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার।

balurghat guwahati

ঠিকঠাক থাকলে যাত্রীদের কথা ভেবে আগামী এক মাসের মধ্যেই বালুরঘাট থেকে গুয়াহাটি নতুন একটি ট্রেন চালু হতে পারে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর