আসাম যাওয়া আরও সহজ, নয়া রুটে NJP হয়ে গুয়াহাটি যাবে ট্রেন! সময়সূচী দিল রেল

রেল (Indian Railways) যাত্রীদের জন্য রইল একটি দারুন সুখবর যা শুনলে আপনিও খুশিতে একপ্রকার লাফিয়ে উঠবেন। যত সময় এগোচ্ছে ভারতীয় রেলের তরফে একের পর এক উদ্যোগ নেওয়া হচ্ছে সাধারণ যাত্রীদের কথা ভাবনা চিন্তা করে। এদিকে রেলের বিভিন্ন পদক্ষেপে খুশি সাধারণ রেল যাত্রীরাও। এখন যেন মানুষ আরো বেশি বেশি করে ভারতীয় ট্রেনে যাত্রা করতে পছন্দ করছেন।

সময় সঙ্গে সঙ্গে ভারতীয় রেল মূলত আরও আপডেট হয়ে যাচ্ছে। আরো সুন্দর সুন্দর ট্রেন সেই সঙ্গে রেলস্টেশন গুলির চেহারায় বদল ঘটাচ্ছে ভারতীয় রেল। শুধু কি তাই একের পর এক রুটে ট্রেন চালিয়ে সে পুরনো হোক বা নতুন একপ্রকার নজির গড়েছে ভারতীয় রেল। এবার তেমনই সাধারণ মানুষের কথা ভাবনা-চিন্তা করে একটি বিশেষ সিদ্ধান্ত নেওয়া হল ভারতীয় রেলের তরফে আপনিও কি জানতে চান রেল কি সিদ্ধান্ত নিয়েছে তাহলে বিস্তারিত জানতে ঝটপট করে ফেলুন আজকের এই প্রতিবেদনটি।

   

বিশেষ করে আপনিও যদি আগামী দিনে আসামে (Assam) যাওয়ার পরিকল্পনা করে থাকেন এবং ট্রেনের টিকিট না পেয়ে থাকেন তাহলে আর চিন্তা নয়। উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে (এনএফআর) ঘোষণা করেছে যে অতিরিক্ত যাত্রীদের ভিড় কমাতে গুয়াহাটির কামাখ্যা স্টেশন এবং দিল্লির আনন্দ বিহার স্টেশন থেকে বিশেষ ট্রেন চালানো হবে। রেলের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাপ্তাহিক বিশেষ ট্রেন নং ০২৫২৫ কামাখ্যা-আনন্দ বিহারের মধ্যে চলবে এবং ট্রেন নং ০২৫২৬ আনন্দ বিহার-কামাখ্যার মধ্যে চলবে।

প্রথম ট্রেন নং ০২৫২৫ (কামাখ্যা – আনন্দ বিহার) কামাখ্যা জংশন থেকে প্রতি শুক্রবার রাত ১১:৪৫ টায় ছাড়বে এবং প্রতি রবিবার সকাল ৮:৪০ টায় আনন্দ বিহার টার্মিনালে পৌঁছাবে, যখন ট্রেন নং ০২৫২৬ (আনন্দ বিহার – কামাখ্যা) প্রতি রবিবার বিকেল ৫:২০তে আনন্দ বিহার টার্মিনাল থেকে ছেড়ে যাবে এবং প্রতি মঙ্গলবার কামাখ্যা স্টেশনে তার গন্তব্যে পৌঁছাবে ৩টা ৪০ মিনিট।

train

এই ট্রেন দুটি গোয়ালপাড়া টাউন, গৌরীপুর, নিউ কোচবিহার, নিউ জলপাইগুড়ি, কাটিহার, খাগাড়িয়া, বারাউনি, দানাপুর, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়, আলিগড় জংশন হয়ে যাবে। এই ট্রেনে একটি প্রথম শ্রেণির এসি কোচ, দুটি এসি টু টায়ার কোচ, পাঁচটি এসি থ্রি টায়ার কোচ, পাঁচটি এসি থ্রি টায়ার ইকোনমি কোচ, চারটি স্লিপার ক্লাস কোচ এবং একটি প্যান্ট্রি কার সহ দুটি জেনারেল সিটিং কোচ থাকবে। আরো বিস্তারিত জানতে এবং টিকিটের জন্য রেলের ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশনের (IRCTC) অফিসিয়াল ওয়েবসাইটে ভিসিট করুন এবং আরো তথ্য পেয়ে যাবেন।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর