শিয়ালদায় নতুন ১০০টি ট্রেন, অনেকটাই বাড়বে গতি! কবে থেকে? জানাল রেল

শিয়ালদহ শাখার যাত্রীদের ভোগান্তির শেষ নেই। বিগত দু’দিন ধরে একের পর এক ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। নিত্য রেল যাত্রীদের মধ্যে এক কথায় হাহাকার পড়ে গিয়েছে। মূলত গতকাল শনিবারের পর আজ রবিবারেও শিয়ালদহ শাখায় ব্যাপক ভোগান্তির শিকার হতে হচ্ছে যাত্রীদের।

একদিকে যখন শতাধিক ট্রেন বাতিল হয়েছে তো আবার আজ বহু ট্রেন দেরিতে ছাড়ছে। সব মিলিয়ে যা তা অবস্থা হয়ে রয়েছে নিত্য রেল যাত্রীদের। দুদিন মিলিতে ১৪৩টি ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। যদিও এই ট্রেন পরিষেবা যখন আবার শুরু হবে তখন সকলের ভ্রমণের সংজ্ঞাটাই এক কথায় বদলে যাবে বলে মনে করা হচ্ছে। অন্তত দাবি তেমনটাই। আপনিও যদি এই শিয়ালদহ শাখায় রোজকার যাতায়াত করে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

দমদমে চলছে কাজ

   

বর্তমানে যেহেতু দমদম স্টেশনে নন ইন্টারলকিং-এর কাজ চলছে, সে কারণে শতাধিক ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। সিগন্যালিং ব্যবস্থার আধুনিকীকরণে ৫২ ঘণ্টা ধরে এই কাজ চলবে বলে জানানো হয়েছে পূর্ব রেলের তরফে। যদিও এখন এই কাজের জন্য যাত্রীদের ভোগান্তি হচ্ছে ঠিকই কিন্তু পরে এই কাজের জন্য যাত্রীদেরই যাত্রাপথ আরও সুগম হবে বলে জানালেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। সেইসঙ্গে তিনি জানালেন, আরও ১০০টি ট্রেন চালানো হবে।

শিয়ালদায় বাড়বে লোকাল ট্রেন

কৌশিক মিত্র জানিয়েছেন, এখন শিয়ালদহ শাখার সংশ্লিষ্ট লাইনে দৈনিক ২৪৪ টি লোকাল ট্রেন চলে। ইন্টারলকিংয়ের কাজ হয়ে গেলে ৩৬৪ টি লোকাল ট্রেন চালানো যাবে প্রতিদিন। সিগন্যালিং ব্যবস্থা অনেক বেশি মসৃণ। ট্রেনের গতিও বাড়বে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর