আর নয় বেকারত্ব! চাকরি নিয়ে বড় ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের, এই তিন ক্ষেত্রে বিপুল নিয়োগ

আপনিও কি বেকার? আপনিও কি পশ্চিমবঙ্গের (West Bengal) বাসিন্দা? তাহলে আপনার জন্য রইল এক দুর্দান্ত খবর। রাজ্যের বেকারদের কথা মাথায় রেখে এবার একটি নয় তিন তিনটি ঘোষণা করে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যা শুনে বেজায় খুশি সকলে।

২০২৪ সালেই লোকসভা ভোট হওয়ার কথা রয়েছে। এদিকে এই লোকসভা ভোটের আগেই রাজ্যে কয়েক হাজার পদে কর্মসংস্থানের (Employment) ঘোষণা করে সকলকে চমকে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে মুখ্যমন্ত্রীর ঘোষণার পর স্বস্তির নিঃশ্বাস ফেলছেন রাজ্যের বেকার যুবতীরা বলে মনে করা হচ্ছে।

   

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের স্কুলগুলিতে প্রায় ৬০,০০০ থেকে ৭০,০০০ শূন্য শিক্ষকের পদ পূরণের জন্য অবিলম্বে নিয়োগের ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য আদালতের কাছে আবেদন করেছেন। তিনি জোর দিয়ে জানিয়েছেন যে রাজ্য শূন্যপদ পূরণের জন্য প্রস্তুত। যদিও আদালতের হস্তক্ষেপের কারণে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হতে পারছে না বলে জানিয়েছেন মমতা। এরইসঙ্গে তিনি আশ্বাস দিয়েছেন হতাশ না হয়ে পড়তে।

শুধু এখানেই কিন্তু শেষ নয়, মালদহ সফরে গিয়ে মুখ্যমন্ত্রী প্রকাশ্য মঞ্চ থেকে জানিয়েছেন, শিক্ষক পদে আরও অনেক নিয়োগ হবে। এর পাশাপাশি পুলিশের কনস্টেবল এবং সরকারি হাসপাতালগুলিতে নার্স পদেও অনেককে চাকরি দেওয়া হবে বলে ঘোষণা করেন তিনি।

money mamata

যোগ্য চাকরিপ্রার্থীদের সবসময় এই বিষয়ে সজাগ থাকতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, বিজ্ঞপ্তি বেরোলেই নিয়ম মেনে চাকরির জন্য আবেদন করতে। এদিকে স্বাভাবিকভাবেই সকলের মনে একটাই প্রশ্ন, নিয়োগ প্রক্রিয়া কবে শুরু হবে? যোগ্যরা চাকরি পাবেন তো?

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর