উত্তরবঙ্গ যাওয়া আরও সহজ, শিয়ালদা থেকে নয়া ট্রেন দিল রেল! জানুন সময়সূচী

মার্চ মাস পড়ে গিয়েছে। এখন আবার মার্চ মাসের মাঝামাঝি সময় হতে চলল। এরই মধ্যে মানুষ হোলি নিয়ে কাউন্টডাউন শুর করে দিয়েছেন। এই বিশেষ দিনটিতে কে কী করবেন সেই নিয়ে ইতিমধ্যে নিশ্চয়ই অনেকের প্ল্যান তৈরি হয়ে গিয়েছে। আবার অনেকেই আছেন যারা হোলির সময়কার ছুটিটাকে কাজে লাগিয়ে কাছেপিঠে কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন।

আপনিও কি এই হোলিতে ছুটি নিয়ে কোথায় ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? বিশেষ করে ট্রেনে করে উত্তরবঙ্গের কোথাও যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল বড় খবর। এবার হোলি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। হ্যাঁ ঠিকই শুনেছেন। আর এই ট্রেনে করে আপনি খুব সহজেই আপনার গন্তব্য অর্থাৎ নিউ জল্পাইগুড়ি স্টেশনে পৌঁছে যেতে পারেন।

   

এখন আপনার মনেও নিশ্চয়ই প্রশ্ন জাগছে যে কবে কবে এই ট্রেন চলবে, কখন চলবে, কোন স্টেশন থেকে ছাড়বে? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি। জানা গিয়েছে, রেলের তরফে এনজিপির উদ্দেশ্যে যে ট্রেনটির ঘোষণা করা হয়েছে সেটি চলবে শিয়ালদহ থেকে। ট্রেনটির নাম হল শিয়ালদা-জাগিরোড-শিয়ালদা হোলি স্পেশাল ট্রেন। এই ট্রেনটি আপ ও ডাউন মিলিয়ে মোট চারটি ট্রিপ দেবে। যাত্রাপথে এই ট্রেনটি থামবে নৈহাটি, ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, কাটোয়া, জঙ্গিপুর রোড, নিউ ফারাক্কা, আজিমগঞ্জ, মালদা টাউন, কিশানগঞ্জ সহ বিভিন্ন স্টেশনে।

train

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ট্রেন নম্বর ০৩১০৫ শিয়ালদা থেকে জাগিরোডগামী ট্রেনটি ১৫ এবং ২২ মার্চ সকাল ৯টার সময় শিয়ালদা থেকে ছাড়বে। ট্রেনটি নিউ জলপাইগুড়ি স্টেশন পৌঁছাবে ওই দিন সন্ধ্যা ৭:১০ মিনিটে। অন্যদিকে ০৩১০৬ শিয়ালদহগামী ট্রেনটি জাগিরোড থেকে ১৬ এবং ২৩ মার্চ শিয়ালদা স্টেশনের উদ্দেশ্যে রওনা দেবে। ট্রেনটি জাগি রোড থেকে দুপুর ১টার সময় ছাড়ার পর নিউ জলপাইগুড়ি এসে পৌঁছাবে রাত ১২টা ৪০ মিনিটে। অন্যদিকে ট্রেনটি শিয়ালদা এসে পৌঁছাবে পরদিন দুপুর ১টার সময়। তাহলে আর দেরি না করে আজই এই ট্রেনের টিকিট কেটে ফেলুন আর এই গরমের হাত থেকে বাঁচতে ঘুরে আসুন উত্তরবঙ্গে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর