দোলের আগে একগাদা ট্রেন, সময়সূচী ঘোষণা পূর্ব রেলের! চলবে ৬টি ভিন্ন রুটে

হোলিতে বাড়ি যাবেন ভাবছেন? তাহলে আপনার জন্য রইল আজকের এই প্রতিবেদনটি। আর মাত্র কয়েকদিন বাকি, তারপরেই গোটা দেশ হোলির আনন্দে মেতে উঠবে। অন্যান্য উৎসবের মতো হোলি উৎসবটি খুব ধুমধামভাবে ভারতে পালিত হয়।

এদিকে এই হোলি উৎসব আসা মানেই হল ছুটি। আর ছুটিতে অনেকেই আছেন যারা বাড়ি যাবেন ভাবছেন। কিন্তু প্রায়শই দেখা যায় ট্রেনের টিকিট অমিল হয়ে যায়। কিন্তু এই বছর আর নয়। আপনিও যদি এই হোলিতে নিজের বাড়ি বা কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করে থাকেন, বিশেষ করে ট্রেনে যাওয়ার প্ল্যান করে থাকেন তাহলে আপনার জন্য অপেক্ষা করছে একদম সোনায় সোহাগা খবর।

   

আর এই সুখবর দিয়েছে পূর্ব রেল। জানা গিয়েছে, এবার হোলি উপলক্ষে ৬টি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল। এদিকে রেলের এহেন সিদ্ধান্তের কারণে কয়েক হাজার মানুষের সমস্যার সমাধান হবে বলে মনে করছেন অনেকে। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন রুটে এই ছটি হোলি স্পেশাল ট্রেন চলবে?

এ বিষয়ে পূর্ব রেল জানাচ্ছে, শিয়ালদহ-গোরক্ষপুর, শিয়ালদহ-গয়া, শিয়ালদহ-পুরী, কলকাতা-জয়নগর, মালদহ-আনন্দবিহার, মালদহ-বালসাদের মধ্যে হোলি স্পেশাল ট্রেন চলবে। বিজ্ঞপ্তি অনুযায়ী, শিয়ালদহ থেকে গোরক্ষপুরের ট্রেনটি ২২ মার্চ সন্ধে‌ সওয়া ছ’টায় ছাড়বে। ওই স্টেশন থেকে গয়ার ট্রনটি ছাড়বে ২৪ মার্চ রাত সওয়া ন’টার সময়ে। একই স্টেশন থেকে পুরীর ট্রেনটি ছাড়বে ২৮ মার্চ রাত ১ ১.৫০ মিনিটে। কলকাতা থেকে জয়নগরের ট্রনটি ছাড়বে ২২ মার্চ রাত ১১.৫৫ মিনিটে। ২৫ মার্চ সকাল সাড়ে ন’টার সময় মালদহ থেকে ছাড়বে আনন্দ বিহারের ট্রেনটি। মালদহ থেকে বালসাদের ট্রেনটি ছাড়বে ২৪ ও ৩১ মার্চ সকাল সাড়ে ন’টার সময়।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর