DA মামলায় বড় মোড়! খেলা ঘুরে গেল সুপ্রিম কোর্টে, মুখ খুললেন পশ্চিমবঙ্গ সরকারের কর্মীরা

এক বছরের উপর ধরে পশ্চিমবঙ্গ সরকারের (Government Of West Bengal) কর্মীরা (Employee) ন্যায্য মহার্ঘ ভাতা (Dearness allowance) বা DA-র দাবিতে কলকাতায় ধর্না দিয়ে চলেছেন। এমনকি দিল্লি গিয়েও ধর্না দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গ সরকারের তরফে দু’বার ৪ শতাংশ করে DA বাড়ানো হলেও লাভের লাভ কিছু হয়নি। উল্টে সরকারি কর্মীরা জানিয়েছেন যে, DA-র নামে ভিক্ষা দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার। এই নিয়ে কলকাতা হাইকোর্টেও (Calcutta High Court) মামলা হয়েছিল। সেখান থেকে সুপ্রিম কোর্টে (Supreme Court Of India) মামলা গড়ায়।

আজ সুপ্রিম কোর্টে DA মামলার শুনানি ছিল

প্রাপ্য DA-র আশায় বসে থাকা কর্মীদের জন্য আজকের দিনটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। কারণ আজ সুপ্রিম কোর্টে DA মামলার শুনানি ছিল। শুনানি শেষে কী হল? আদৌ কী সুপ্রিম কোর্ট আন্দোলনকারীদের স্বস্তি দিল? এই নিয়ে মুখ খুলেছেন রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন কনফেডারেশন অফ স্টেট এমপ্লয়িজের সভাপতি শ্যামলকুমার মিত্র। তিনি জানিয়েছেন, আজ বকেয়া মহার্ঘ ভাতা বা ডিএ মামলার শুনানি হয়নি শীর্ষ আদালতে।

   

সুপ্রিম কোর্টে আজ DA মামলার শুনানি নিয়ে রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন কনফেডারেশন অফ স্টেট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানান, সোমবার ৫ই ফেব্রুয়ারি শীর্ষ আদালতের ৬ নম্বর কক্ষে ৪০ সিরিয়াল নম্বর মামলা অবধি শুনানি হয়। এরপর এক মামলাকারীর আইনজীবী পরবর্তী দিন চান, সেই সময় বিচারপতিরা আদালতের কক্ষ ছেড়ে চলে যান।

DA মামলার শুনানি হয়নি সুপ্রিম কোর্টে

এর থেকে এটাই স্পষ্ট যে, এদিন ডিএ মামলার শুনানি হয়নি সুপ্রিম কোর্টে। আন্দোলনকারীদের কাছে এটি একটি বড়সড় ঝটকা বলাই চলে। ফের কবে হবে DA মামলার শুনানি? তা এখনও স্পষ্ট জানা যায়নি। তবে, মনে করা হচ্ছে যে, এই মাসে আবারও সময় দিতে পারে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতে DA মামলার শুনানি না হওয়ায়, আপাতত স্বস্তিতেই রয়েছে পশ্চিমবঙ্গ সরকার।

সম্পর্কিত খবর