লেটে চলবে দার্জিলিং মেল! উত্তরবঙ্গ যাওয়ার একাধিক ট্রেনের রুট বদলাল রেল, দেখুন তালিকা

বর্তমানে বাংলা (West Bengal) জুড়ে জাঁকিয়ে শীত (Winter) পড়েছে। আর এই শীতের মরসুমে সকলেই কমবেশি চাইছেন আশেপাশে কোথা থেকে ঘুরে আসতে। কেউ যাচ্ছেন সমুদ্রে তো কেউ যাচ্ছেন পাহাড়ে (Hill) ঘুরতে। আপনিও কি সাম্প্রতিক সময়ে পাহাড়ে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? ট্রেনের টিকিট (Train Ticket) কাটবার কথা ভাবছেন? তাহলে আপনার জন্য রইল একটি বড় খবর।

উত্তরবঙ্গ যাওয়ার আগে দেখুন কী বলছে রেল

এই খবরটি শোনার পর আপনি উত্তরবঙ্গে (North Bengal) যাবার ট্রেনের টিকিট কাটবার আগে দশবার ভাববেন। উত্তরবঙ্গগামী ট্রেন নিয়ে এবার বড়সড় তথ্য দিয়েছে ভারতীয় রেল (Indian Railways) যা আপনারও শুনে রাখা জরুরী বেশ কিছু ট্রেনের পথ বদলে দেওয়া হয়েছে এমনকি কিছু ট্রেন বাতিল অবধি করে দেওয়া হয়েছে। আরো বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি।

কাজ চলবে হাওড়া ডিভিশনে

   

জানা গিয়েছে, হাওড়া ডিভিশনের (Howrah) গুরুত্বপূর্ণ দুটি রেলস্টেশন বর্ধমান শক্তিগড় স্টেশনের মাঝামাঝিতে কাজ চলবে। রেলের ওভার হেড ইলেকট্রিক লাইনের কাজ চলবে। টানা দুইদিন রক্ষণাবেক্ষণের কাজ চলবে বলে জানানো হয়েছে পূর্ব রেলের তরফে। এদিকে এই চালায় বাতিল করা হয়েছে বেশ কিছু লোকাল ট্রেন। এমনকি কিছু দূরপাল্লার ট্রেনের পথ অবধি পরিবর্তন করা হয়েছে।

এদিকে এই ট্রেন বাতিলের কারণে সাধারণ মানুষের ভোগান্তির যে শেষ থাকবে না তা বলাই বাহুল্য। এখন নিশ্চয়ই ভাবছেন কোন কোন ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে? জানা যাচ্ছে, আগামী ২৪ ও ২৫ জানুয়ারি বর্ধমান থেকে ট্রেন নম্বর ৩৬৮১২, ৩৭৮১২ বাতিল থাকবে। অন্যদিকে হাওড়া থেকে ট্রেন নম্বর ৩৬৮১১, ৩৭৮১১ বাতিল থাকবে।

darjeeling mail

এদিকে ট্রেন নম্বর ১৩১৪৮ বামনহাট – শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস, ১৩১৫৪ মালদহ টাউন – শিয়ালদহ গৌর এক্সপ্রেসের রুট বদল করা হয়েছে। উল্লেখিত এই দুটি ট্রেন নিউ ফারাক্কা-আজিমগঞ্জ- কাটোয়া হয়ে নিউ ফারাক্কা, জঙ্গিপুর রোডে স্টপেজ দিয়ে ডাইভার্ট করা হবে আজিমগঞ্জ থেকে কাটোয়া।

এর পাশাপাশি ট্রেন নম্বর ১২৩০৮ যোধপুর – হাওড়া এক্সপ্রেস ৪৫ মিনিট নিয়ন্ত্রণ করা হবে। ১২৩৪৪ হলদিবাড়ি – শিয়ালদহ দার্জিলিং মেল ১.২০ মিনিট নিয়ন্ত্রণ করা হবে, ট্রেন নম্বর ১২৩৪৬ গুয়াহাটি – হাওড়া সরাইঘাট এক্সপ্রেস ১.২০ মিনিট নিয়ন্ত্রণ করা হবে। ট্রেন নম্বর ১২৩৬০ পাটনা – কলকাতা গরীব রথ এক্সপ্রেস ২৫ মিনিট নিয়ন্ত্রণ করা হবে, ট্রেন নম্বর ২২২১৪ পাটনা – শালিমার দুরন্ত এক্সপ্রেস ২৫ মিনিট নিয়ন্ত্রিত হবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর