নিয়মে বড় বদল আনল নবান্ন! ছুটি নিতে এবার সরকারি কর্মীদের করতে হবে এই কাজ

সরকারি চাকুরিজীবিদের জন্য রইল বড় খবর। বিশেষ করে আপনিও যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং রাজ্য সরকারের অধীনে চাকরি করে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। যত সময় এগোচ্ছে ততই রাজ্যের প্রশাসনিক ব্যবস্থায় নতুন নতুন নিয়ম কার্যকর হচ্ছে। সাম্প্রতিক সময়ে বেশ কিছু ছুটির ঘোষণা করা হয়েছে সরকারের তরফে। সেইসঙ্গে ৪ শতাংশ হারে ডিএ বৃদ্ধির ঘোষণাও করা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের তরফে। এই সকল ঘোষণাকে ঘিরে একদিকে যখন খুশির হাওয়া বইছে সরকারি কর্মীদের মধ্যে ঠিক তখনই মোক্ষম সিদ্ধান্ত নিল সরকার। আর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ছুটি নিয়ে।

রাজ্য সরকার এমন এক সিদ্ধান্ত নিয়েছে যে কারণে যখন তখন ছুটি নেওয়া আর সহজ হবে না সরকারি কর্মীদের পক্ষে। এবার আর অফলাইনে ছুটির আবেদন করলে মিলবে না। এবার করতে হবে অনলাইনে আবেদন, তবেই মিলবে ছুটি নইলে নয়। মূলত কোনোরকম বিভ্রান্তি রুখতে এবার থেকে সরকারি কর্মীদের ছুটি নেওয়ার নিয়মে বদল ঘটানো হল।

এভাবে আবেদন করুন ছুটির জন্য

   

এখন আপনিও নিশ্চিয়ই ভাবছেন কীভাবে অনলাইনের মাধ্যমে ছুটির আবেদন করবেন? তাহলে ঝটপট পড়ে ফেলুন আর্টিকেলটি। নতুন নিয়ম কার্যকর হবে এপ্রিল মাস থেকে। সরকারের তরফে এবার এইচআরএমএস পোর্টাল সক্রিয় করা হয়েছে এবং সেখানেই ছুটির জন্য আবেদন জানাতে হবে সরকারি কর্মীদের বলে খবর। বেশ কিছু সময় ধরে শোনা যাচ্ছিল যে অফলাইনের মাধ্যমে ছুটির আবেদন তো করছেন কর্মীরা, কিন্তু অনেক সময়ে পরে হিসেব মেলাতে গেলে হিমশিম খেতে হচ্ছে সংশ্লিষ্ট দফতরকে। তবে এবার এই সমস্যাই দূর করতেই অনলাইনের মাধ্যমে ছুটির আবেদন বাধ্যতামূলক করা হবে এপ্রিল মাস থেকে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর