অনুব্রত গড়ের BJP প্রার্থী প্রিয়া সাহার ইতিহাস জানেন? চমকে যাবেন আপনিও

দেশজুড়ে লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। জমে উঠেছে রাজনৈতিক দলগুলির ভোট প্রস্তুতি। এমনকি আদর্শ আচরণবিধিও লাগু হয়ে গিয়েছে দেশে। এদিকে রাজনৈতিক দলগুলি ভোটকে পাখির চোখ করে নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করছে। পিছিয়ে নেই বিজেপিও।

যদিও বরাবরের মতো এবারেও দেশের পাশাপাশি বাংলায় প্রার্থী তালিকায় বড়সড় চমক দিয়েছে। নতুন, পুরনোর মেলবন্ধন দেখা গিয়েছে প্রার্থী তালিকায়। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য ১৯৫ জন প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে বিজেপি। এই তালিকায় ২৮ জন মহিলাকে টিকিট দেওয়া হয়েছে। এদিকে এই তালিকায় নাম রয়েছে বাংলার ২০ জনের। যাইহোক, ১৯৫ জনের এই প্রার্থীদের মধ্যে অন্যতম বোলপুর থেকে প্রার্থী হয়েছেন প্রিয়া সাহা। আর বোলপুর মানেই হল তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডলের গড়। যদিও গরু পাচারকাণ্ডে বর্তমানে তিনি তিহাড়ে বন্দি। যাইহোক, এই কেন্দ্রে বিজেপি কাকে প্রার্থী করবে সেদিকে বিশেষ নজর ছিল সকলের।

প্রিয়া সাহার রাজনৈতিক কেরিয়ার

   

বোলপুর তফসিলি জাতি আসন। আর প্রথমবার লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন প্রিয়া সাহা। প্রিয়া সাহাকে একজন স্ট্রিট ফাইটার হিসেবে চেনেন স্থানীয় মানুষজন। জানা যায়, সাঁইথিয়া নিবাসী এই নেত্রী ২০১৬ এবং ২০২১ বিধানসভা নির্বাচনে লড়েছিলেন, কিন্তু জিততে পারেননি। তবে ২০১৫ সালে সাঁইথিয়া পুরসভার নির্বাচনে তিনি জয়ী হয়ে ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হয়েছিলেন। যদিও ২০২৪ সালের লোকসভা প্রিয়ার ওপর ভরসা করেছে বিজেপি এবং বোলপুর কেন্দ্র থেকে দাঁড় করিয়েছে দল। এদিকে লোকসভা ভোটের টিকিট পেয়ে বেজায় খুশি প্রার্থী। এমনকি এই কেন্দ্র থেকে জিতবেন বলেও আত্মবিশ্বাসী প্রিয়া।

তিনি জানিয়েছেন, ‘বীরভূম অতীতে কেষ্ট গড় ছিল। জয়ের বিষয়ে ১০০% নিশ্চিত। বোলপুর কেন্দ্র মোদীজির হাতেই তুলে দেবো।’ এদিকে প্রিয়াকে এই কেন্দ্রে দাঁড় করানো নিয়ে দলের মধ্যেই শুরু হয়েছিল নানা বিতর্ক। সবার আগে নাম না করে প্রশ্ন তুলেছিলেন ‘বিদ্রোহী’ অনুপম হাজরা। যদিও সেসবকে তোয়াক্কা না করেই নিজের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী প্রিয়া সাহা। যাইহোক লোকসভা ভোটে কেষ্ট গড়ে দাঁড়িয়ে প্রিয়া জয় ছিনিয়ে নিতে পারেন কিনা এখন সেটাই দেখার।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর