২০২৪-র প্রথম চন্দ্রগ্রহণ! এই রাশিগুলির জন্য অশুভ সংকেত, জানুন কতটা পড়বে প্রভাব

ফের একবার চন্দ্রগ্রহণের (Lunar Eclipse) সাক্ষী থাকতে চলেছেন সকলে। বলা ভালো, বছরের প্রথম চন্দ্রগ্রহণ হতে চলেছে। এদিকে এই চন্দ্রগ্রহণের বড় প্রভাব বেশকিছু রাশির (Zodiac) ওপর পড়তে চলেছে বলে জানিয়েছেন জ্যোতিষবিদরা।

এমনিতে মানবজীবনে গ্রহ-নক্ষত্রপুঞ্জের বিশেষ গুরুত্ব রয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহের অবস্থান পরিবর্তনের সাথে সাথে একজন ব্যক্তির ভাগ্যে পরিবর্তন আসে। এর মধ্যে সূর্য ও চন্দ্রগ্রহণও গুরুত্বপূর্ণ। ২০২৪ সালে চন্দ্রগ্রহণের মতো জ্যোতির্বৈজ্ঞানিক ঘটনা দেখা যাবে। ২০২৪ সালে দুটি সূর্যগ্রহণ ও দুটি চন্দ্রগ্রহণ হবে। ভারতে প্রথম চন্দ্রগ্রহণটি হবে ২৫ মার্চ। চন্দ্রগ্রহণ ভারতে দৃশ্যমান হবে না, তাই সূতক সময়কালও বৈধ হবে না। এদিন চন্দ্রগ্রহণের স্থায়িত্ব থাকবে ৪ ঘণ্টা ৩৬ মিনিট। সকাল ১০টা ২৪ মিনিট থেকে ৩টা ১ মিনিট পর্যন্ত চলবে চন্দ্রগ্রহণ। ২০২৪ সালের প্রথম চন্দ্রগ্রহণ কিছু রাশিগুলির জন্য অশুভ সময় বয়ে নিয়ে আসছে বলে খবর।

মেষ রাশি

   

চন্দ্রগ্রহণের প্রভাবে আপনার স্বাস্থ্য ভালো থাকবে না। সামাজিক প্রতিপত্তিতে আঘাত লাগবে। কোনও সিদ্ধান্ত নিতে চান তবে খুব সাবধানে চিন্তা করুন এবং চিন্তাভাবনা করে ভ্রমণ করুন। যানবাহন দুর্ঘটনা এড়িয়ে চলুন এবং যাত্রার সময় আপনার জিনিসপত্র চুরি হওয়া থেকে রক্ষা করুন।

বৃষ রাশি

চন্দ্রগ্রহণের কারণে আপনাকে প্রচুর দৌড়াদৌড়ি করতে হবে এবং ব্যয়ের মুখোমুখি হতে হবে। এই সময়ে অতিরিক্ত ঋণ লেনদেন এড়িয়ে চলুন। শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভাল নম্বর অর্জনের জন্য আরও কঠোর পরিশ্রম করতে হবে।

মিথুন রাশি

আপনার আয়ের উৎসই শুধু বাড়বে না, প্রদত্ত অর্থও ফেরত আসবে বলে আশা করা হচ্ছে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে সম্পর্ক মজবুত হবে। নতুন দম্পতিদের সন্তান লাভ হতে পারে।

কর্কট

আসন্ন গ্রহণ আপনার জন্য অনেক অপ্রত্যাশিত পরিণতি ডেকে আনবে। স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব পড়বে। এছাড়াও, আপনার বাবা মায়ের স্বাস্থ্যের প্রতি যত্নবান হন। কর্মক্ষেত্রে ষড়যন্ত্রের শিকার হওয়া থেকে বিরত থাকুন।

সিংহ

আসন্ন গ্রহণ আপনার জন্য খুব ভাল বলা যাবে না, তবে আপনার দ্বারা করা কাজ প্রশংসিত হবে।   দাতব্য কাজ করবে। সন্তানের কোনও বিষয় নিয়ে বিরক্তিকর পরিস্থিতি তৈরি হতে পারে বাড়িতে।

কন্যা

আসন্ন গ্রহণ আপনার জন্য ভাল বলা যাবে না। এই গ্রহণ আপনার স্বাস্থ্যের উপর সবচেয়ে বেশি প্রভাব ফেলবে। এ ব্যাপারে সতর্ক থাকুন। সাবধানে ভ্রমণও করুন। দুর্ঘটনা এড়িয়ে চলার চেষ্টা করুন। কর্মক্ষেত্রেও ষড়যন্ত্রের শিকার হতে পারেন। বেশি কথা না বলাই ভালো।

তুলা

বিবাহ সংক্রান্ত আলোচনায় বাধা আসবে। শ্বশুরবাড়ির সঙ্গে সম্পর্কেও প্রভাব পড়তে পারে। দুর্ঘটনা এড়িয়ে চলুন। কাজ ও ব্যবসায়ও শিথিলতা দেখা দেবে। যৌথ ব্যবসা করা থেকে বিরত থাকুন। গোপন শত্রু থেকে সাবধান। বিরোধপূর্ণ মামলা আদালতের বাইরে নিষ্পত্তি করতে হবে।

বৃশ্চিক

আসন্ন গ্রহণ আপনার জন্য খুব ফলপ্রসূ হবে। আপনি যে সাফল্য চান তা অর্জন করবেন। কাজের পরিধি বাড়বে। শিক্ষার্থীরা যদি বিদেশে পড়াশোনা করার চেষ্টা করে তবে এই গ্রহণ তাদের জন্য শুভ হিসেবে প্রমাণিত হবে। শত্রুদের এড়িয়ে চলুন অন্যথায় তারা ক্ষতি করতে পারে আপনার।

ধনু

আসন্ন সূর্যগ্রহণ শিশুদের নিয়ে চিন্তা বাড়াবে। শিক্ষার্থী এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পরীক্ষায় ভাল নম্বর অর্জনের জন্য কঠোর পরিশ্রম করতে হবে। আপনার সামান্য অসাবধানতা ক্ষতির কারণ হতে পারে। প্রেম সম্পর্কিত বিষয়ে উদাসীনতা থাকবে। প্রেমের সম্পর্ক বিয়ে অবধি গড়াতে পারে।

মকর

আসন্ন গ্রহণ আপনার জন্য কিছু পারিবারিক বিভেদ এবং মানসিক অশান্তির কারণ হবে। পিতা-মাতার স্বাস্থ্যের যত্ন নিন। আপনি যদি কোনও বাড়ি বা যানবাহন কিনতে চান তাহলে সেই পরিকল্পনায় সফল হবেন। আত্মীয়দের কাছ থেকে অপ্রীতিকর সংবাদ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কুম্ভ

আসন্ন গ্রহণ আপনার প্রকৃতিতে আগ্রাসন আনতে পারে, তবে আপনার শক্তির সাহায্যে আপনি কঠিন পরিস্থিতিও সহজেই কাটিয়ে উঠবেন। যারা আপনাকে অপমান করার চেষ্টা করছিল তারাই সাহায্যের জন্য এগিয়ে আসবে। ধর্মীয় বিষয়ে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবে এবং দাতব্য কাজে মন দিন।

মীন

এই চন্দ্রগ্রহণের কারণে আপনি অনেক ধরণের উত্থান-পতনের মুখোমুখি হবেন। কাউকে বেশি টাকা ঋণ দেবেন না অন্যথায় আপনি সময়মতো টাকা ফেরত পাবেন না। সরকারি দপ্তরে টেন্ডার ইত্যাদির জন্য আবেদন করলে ভালো হয়।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর