এবার আরামের সফর হবে শিয়ালদা লাইনে! দমদমে কাজ শেষ হতেই বড় তথ্য দিল পূর্ব রেল

আপনিও কি লোকাল ট্রেনে (Local Train) যাতায়াত করেন? বিশেষ করে আপনিও কি শিয়ালদহ (Sealdah) ডিভিশনের যাত্রী? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। কয়েকদিন আগেই ২ দিন ধরে দমদম রেল স্টেশনে (Dumdum) ইন্টারলকিং-এর কাজ চলার জেরে এক ধাক্কায় শতাধিক ট্রেন বাতিল করে দেওয়া হয়েছিল। রেলের এহেন সিদ্ধান্তের কারণে নিত্য রেল যাত্রীরা ব্যাপক হয়রানির শিকার হন।

যদিও যাত্রীদের ক্ষোভ প্রশমন করতে বড় দাবি করা হয় পূর্ব রেলের (Eastern Railway zone) তরফে। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, ট্রেনের গতি ও সংখ্যা বাড়বে। যদিও এবার প্রকাশ্যে এল আরও বড় তথ্য যা শুনে আপনারও মন খুশি হয়ে যাবে। এখন নিশ্চয়ই ভাবছেন কী সেই তথ্য? তাহলে আপনাদের জানিয়ে রাখি, পূর্ব রেল লোকাল ট্রেনের গতি, সংখ্যা বাড়ানোর পাশাপাশি এবার কোচ বৃদ্ধিরও সিদ্ধান্ত নিয়েছে। হ্যাঁ ঠিকই শুনেছেন।

১২ কোচের ট্রেন শিয়ালদায়

   

সামনেই গরমের দিন আসছে। আর এই গরমের সময়ে ভিড়ে ঠাসাঠাসি করে কারই বা প্রত্যেকদিন ট্রেনে ভ্রমণ করতে ভালো লাগে। কিন্তু আগামী দিনে এই সমস্যার সমাধান হতে চলেছে। এবার শিয়ালদহে চলবে ১২ কামরার লোকাল ট্রেন। ফলে যাত্রীদের ভিড়ও কিছুটা হলেও সামাল দেওয়া যাবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে ভারতের অন্যতম ব্যস্ত রেলওয়ে স্টেশন শিয়ালদহ স্টেশনের পাঁচটি প্ল্যাটফর্ম বাড়ানো হবে যাতে রেল নয়টির পরিবর্তে ১২টি কোচ সহ লোকাল ট্রেনগুলিকে জায়গা করে দিতে পারে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বড় মন্তব্য করেছেন। তিনি জানিয়েছেন, আরও ১০০টি ট্রেন চালানো হবে। কৌশিক মিত্র জানিয়েছেন, এখন শিয়ালদহ শাখার সংশ্লিষ্ট লাইনে দৈনিক ২৪৪ টি লোকাল ট্রেন চলে। ইন্টারলকিংয়ের কাজ হয়ে গেলে ৩৬৪ টি লোকাল ট্রেন চালানো যাবে প্রতিদিন।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর