এই ছবিতে লুকিয়ে রয়েছে আস্ত একটি বিড়াল! ৯৯ শতাংশ মানুষ খুঁজতে ব্যর্থ

সোশ্যাল মিডিয়াকে রঙ্গমঞ্চের সঙ্গে তুলনা করলেও অত্যুক্তি হবেনা। আজকাল সোশ্যাল মিডিয়ার হাত ধরে কত কী না ভাইরাল হচ্ছে। ইন্সটা রিল থেকে শুরু করে ইউটিউব ভিডিও। সোশ্যাল মিডিয়া যেমন আমাদের সামাজিক যোগাযোগ তৈরি করতে সাহায্য করেছে তেমনই এমন বহু জিনিস আমাদের চোখের সামনে মেলে ধরছে যা হয়তো এই সোশ্যাল মিডিয়া না থাকলে জানা সম্ভব হত না।

কখনও মনোরঞ্জক কোনো ভিডিও তো কখনও আবার গা ছমছম করা কিছু। প্রতিনিয়ত মানুষের চোখে যা কিছু পড়ছে তাই আপ্লোড করে দিচ্ছে নেট মাধ্যমে। আর সেইসব ভিডিও ঘুরে ফিরে আসছে আমাদের চোখের সামনে। সম্প্রতি এমনই একটি ছবি ভাইরাল হয়েছে এই মাধ্যমে যা দেখে রীতিমত চক্ষু চড়কগাছ হয়ে গেছে সবার।

সাধারণত অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) বিষয়ক জিনিসগুলি বেশ ভাবনার উদ্রেক করে মানুষের মাথায়। অনেকে তা সমাধান করারও যথাসাধ্য চেষ্টা করেন। কিন্তু যারা নিজেদের মস্তিস্ককে খাটাতে পারে একমাত্র তারাই এই সব ধাঁধার উত্তর খুঁজে পায়। এই যেমন সাম্প্রতিক ভাইরাল ছবিটিও আপনাকে এভাবেই ভাবতে বাধ্য করে দেবে।

আপনাকে এই ছবির ভেতর থেকে একটি বিড়াল খুঁজে বার করতে হবে। আপনি যদি ছবিটির দিকে একদৃষ্টে তাকিয়ে থাকেন তবেই আপনি এই বিড়ালটি খুঁজে পাবেন। তবে তার আগে আপনাকে আপনার মোবাইলে অবশ্যই ১১ সেকেন্ডের টাইমার সেট করতে হবে। কারণ এটিই চ্যালেঞ্জ।

এখনও যদি আপনি ছবির বিড়ালটিকে খুঁজে না পান তাহলে বলে রাখি, ফটোতে যে গাছের উপর সূর্যের আলো পড়ছে তার নীচে ভালোভাবে দেখার চেষ্টা করুন। ঠিক নিচেই বসে রয়েছে বেড়ালটি। ছবিটি প্রথমবার দেখার সময় আপনার ঘাম ছুটবে তা বলাই বাহুল্য।

i 30

নির্দিষ্ট সময়ে এই অপটিক্যাল ইলিউশন সমাধান করতে পারে এমন লোকের সংখ্যা খুবই কম। এখন জানিয়ে রাখি, আপনি যদি ১১ সেকেন্ডের মধ্যে বিড়ালটিকে খুঁজে পেয়েছেন, তবে আপনার মস্তিষ্ক অতিরিক্ত তীক্ষ্ণ। তারমানে আপনার নাম মেধাবীদের তালিকায় রাখাই যায়।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button