১ হাজার টাকারও কমে ঘুরে আসতে পারবেন পদ্মা সেতু, পর্যটকদের জন্য দারুণ অফার বাংলাদেশের

বাংলাদেশে (Bangladesh) কিছুদিন আগেই উদ্বোধন হয়েছে পদ্মাসেতুর (Padma Multipurpose Bridge)। প্রত্যেকদিনই সেতুটি আয়ের এবং দুর্ঘটনার রেকর্ড গড়েছে। সেখানে প্রথম দিনই রেকর্ড আয় শুরু হয়, আর সেই দিনই বাইক দুর্ঘটনায় প্রাণ হারান দুই ব্যক্তি। কিন্তু এরই মধ্যে বাংলাদেশের পর্যটন কর্পোরেশন দেশের আপামর জনগণকে এই সেতু দেখানোর জন্য নিয়েছে এক দারুণ সিদ্ধান্ত।

জানা যাচ্ছে দর্শনপ্রার্থীদের জন্য সপ্তাহে দুইদিন শুরু করা হবে ওই পরিষেবা। এখন যেভাবে দেশের আপামর জনগণ সেতু পরিদর্শনে যাচ্ছেন তাতে বলাই যায় যে, অত্যুৎসাহী জনগণের কারণে বেশ ভালোই রোজগার হবে পর্যটন করপোরেশনের। শুক্রবার থেকে এই ব্যাপারে কাজ শুরু করতে চলেছে তারা।

এই ভ্রমণের জন্য ৯৯৯ টাকা নেওয়া হবে প্রতি যাত্রীর কাছ থেকে। কিন্তু কীভাবে ভ্রমন হবে পদ্মাসেতুর? সংস্থার তরফে জানানো হয়েছে যে, দুটি ট্যুরিস্ট কোস্টারে করে প্রতি শুক্র এবং শনিবার ঢাকা পর্যটন ভবন থেকে বিকেল ৪টায় আগ্রহী দর্শনার্থীদের নিয়ে শুরু হবে যাত্রা, আর তারপর তাদের পদ্মা সেতু ঘুরিয়ে রাত ১০টায় ফিরিয়ে নিয়ে আসা হবে। প্রথমে সপ্তাহে দুই দিন ঠিক করা হয়েছে, যদিও দর্শনার্থী বাড়লে বাড়তে পারে এই সংখ্যা।

পদ্মা সেতু ভ্রমন করার জন্য ২৯ আসনের দুটি কোস্টার চালাবে কর্তৃপক্ষ। তবে সবসময় এই মূল্য ৯৯৯ তে আটকে থাকবে না, প্রথমবার এই খরচে ঘুরিয়ে আনা হবে যাত্রীদের। পরবর্তীতে ১ হাজার ২০০ টাকা করে দিতে হবে দর্শনার্থীদের। আপাতত কোন রুটে কিভাবে চলাচল করবে কোস্টার সেই ব্যাপারে জানিয়েছেন তারা

এই ট্যুরের নাম দেওয়া হয়েছে স্বপ্নের পদ্মাসেতু ভ্রমন। বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এই প্যাকেজ ট্যুরের উদ্বোধন করেন। আপাতত ২২ জুলাইয়ের ট্যুর কমপ্লিট হয়েছে আর ইতিমধ্যেই ২৩ জুলাই শনিবার, ২৯ জুলাই শুক্রবার ও ৩০ জুলাইয়ে ভ্রমণে যাওয়ায় জন্য পর্যটকদের কাছ থেকে ফোন আসছে পর্যটন কর্পোরেশনের কাছে।

padma bridge 1024x538 1

আপাতত বাংলাভাষী দেশটির অত্যুৎসাহী মানুষের জন্য যে, বেশ ভালো রোজগার করবে তারা এই বিষয়ে সন্দেহ নাই। মানুষের আবদার বুঝে মোক্ষম সময়ে বেশ চাল চেলেছেন শেখ হাসিনা।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button