পাত্তাই দেন না কোহলি, রোহিতকে! তাঁর স্বপ্নের ক্রিকেটারকে? নাম ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি

খেলার মধ্যে ক্রিকেটকে (Cricket) সবার উপরে রাখেন কেন্দ্রীয় মন্ত্রী (Central Minister) স্মৃতি ইরানি (Smriti Irani)। এবার তিনি জানালেন তার প্রিয় ক্রিকেটার (Cricket Player) কে? তিনি ক্যাপ্টেন কুল নামে খ্যাত মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) তার প্রিয় ক্রিকেটার হিসাবে বিবেচনা করেছেন। একটি ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে এ কথা জানিয়েছেন খোদ স্মৃতি ইরানি। তিনি তার ইন্সটা স্টোরিতে ধোনির ৩টি ইমোজিও রেখেছেন।

উল্লেখ্য, মহেন্দ সিং ধোনি শুধু স্মৃতি ইরানিরই নন, সবারই প্রিয় ক্রিকেটার। তাঁর আমলেই ভারতীয় ক্রিকেটে বড় বড় খ্যাতি অর্জন করেছে। তিনি টিম ইন্ডিয়ার হয়ে ৩টি আইসিসি শিরোপা জিতেছেন। এর মধ্যে রয়েছে ২০০৭ এর টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি। এছাড়াও তিনি টেস্টে ভারতীয় দলকে এক নম্বরে নিয়ে গিয়েছিলেন।

   

আইপিএলে চেন্নাইকে পাঁচবার চ্যাম্পিয়ন করেছেনঃ টিম ইন্ডিয়া ছাড়াও মহেন্দ্র সিং ধোনি আইপিএলে চেন্নাই সুপার কিংসকে ৫ বার চ্যাম্পিয়ন করেছেন। তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মার সাথে আইপিএল ইতিহাসে যৌথভাবে সবচেয়ে সফল অধিনায়ক। ২০২৩ সালের শেষ মরসুমে, ধোনির নেতৃত্বাধীন CSK ফাইনালে গুজরাট টাইটানসকে হারিয়েছিল।

মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট কেরিয়ারঃ মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট কেরিয়ার খুবই দর্শনীয়। ২০০৪ সালে বাংলাদেশের বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়। ৪২ বছর বয়সী ধোনি ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। ৯০ টেস্টে ৪৮৭৬ রান আছে তাঁর নামে। ৩৫০ ওয়ানডেতে ধোনির রান ১০৭৭৩। একই সময়ে, ধোনি ৯৮ টি-টোয়েন্টি ম্যাচে ১৬১৭ রান করেছেন।

ধোনি মোট ১৬টি সেঞ্চুরি করেছেনঃ মহেন্দ্র সিং ধোনি তার আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে টেস্ট এবং ওয়ানডেতে মোট ১৬টি সেঞ্চুরি এবং ১০৬টি অর্ধশতক করেছেন। টেস্টে ৬টি সেঞ্চুরি এবং ওয়ানডেতে ৭৩টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর নামে। বলে দিই যে ২০২০ সালে স্বাধীনতা দিবসের দিনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। যা গোটা ক্রিকেট বিশ্বের কাছেই দুঃখের বিষয় ছিল।

সম্পর্কিত খবর