হঠাৎ এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন করল BCCI, সুযোগ কেড়ে নিল ধাওয়ানের থেকে

ভারতীয় ক্রিকেট বোর্ডের (Board of Control for Cricket in India) মেডিক্যাল টিম কেএল রাহুলকে (KL Rahul) ফিট বলে ঘোষণা করেছে, তারপরে এই ওপেনারকে জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের আন্তর্জাতিক ক্রিকেট সিরিজের জন্য দলের নেতৃত্বর দায়িত্ব দেওয়া হয়েছে। শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan) আগে এই সিরিজের জন্য অধিনায়ক নিযুক্ত করা হয়েছিল, তবে এখন তিনি সহ-অধিনায়কের দায়িত্ব থাকবেন।

রাহুল হার্নিয়া অপারেশন থেকে সেরে উঠেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে তার খেলার কথা ছিল, কিন্তু কোভিড-১৯ পজিটিভ হওয়ায় তিনি খেলতে পারেননি। রাহুল অসুস্থতা থেকে সেরে উঠতে সময় নিচ্ছিলেন এবং তাই তাকে আগে জিম্বাবুয়ে সফরের জন্য দলে নির্বাচিত করা হয়নি। তাকে ফিট হওয়ার জন্য সময় দেওয়া হয়েছিল, যাতে তিনি এশিয়া কাপ পর্যন্ত পুরোপুরি ফিট থাকতে পারেন।

নির্বাচনের জন্য নির্ধারিত মানদণ্ড পূরণ করে রাহুলকে এখন ফিট ঘোষণা করেছে মেডিকেল টিম। রাহুল অধিনায়ক রোহিত শর্মার সাথে সব ফরম্যাটে সহ-অধিনায়কের প্রথম পছন্দ, তাই ধাওয়ানকে এই সিরিজের জন্য সহ-অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয় রাহুল ফিট হওয়ার পর।

রাহুল দলে যোগদানের সাথে সাথে, দলের মোট সদস্য সংখ্যা ১৬ এ পৌঁছেছে। কারণ নির্বাচকরা তাঁকে অন্য কোন খেলোয়াড়ের পরিবর্তে নেননি। কিন্তু রাহুলের উপস্থিতি মানে ঋতুরাজ গায়কোয়াড় খুব কমই সুযোগ পাবেন। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পান্ত, শ্রেয়াস আইয়ার, জাসপ্রিত বুমরাহ ও মহম্মদ শামিকে। বুমরাহ পিঠে চোট পেয়েছেন এবং সংযুক্ত আরব আমিরাতে ২৭ আগস্ট শুরু হতে যাওয়া এশিয়া কাপও মিস করবেন। জিম্বাবুয়ে যাওয়া দলের মধ্যে এশিয়া কাপের দলে থাকছেন শুধু রাহুল ও দীপক হুদা।

1238295 shikhar dhawan fours

জিম্বাবুয়ের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ম্যাচের জন্য ভারতীয় দলঃ কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, ইশান কিশান (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button