এবার আর দাঁড়াতে হবে না লাইনে, এভাবে WhatsApp-র মাধ্যমেই কাটতে পারবেন মেট্রোর টিকিট

আপনি যদি প্রতিনিয়ত মেট্রোতে (Metro Rail) ভ্রমণ করেন তাহলে মেট্রোর ভিড়ের চেয়েও আপনাকে যেটা বেশী কষ্ট দিতে পারে তা হলো দৈনিক মেট্রোর লাইনে দাঁড়িয়ে টিকিট কাটা। অনেকে অবশ্য স্মার্ট কার্ডের ব্যবহার করেন। কিন্তু সেগুলিকেও রিচার্জ করার জন্য মহা মুশকিলে পড়তে হয়। কিন্তু এবার থেকে সেই সমস্যাও দূর হয়ে যাচ্ছে।

বেঙ্গালুরু মেট্রো নিয়ে এসেছে দারুণ সুবিধা। বেঙ্গালুরুতে ভ্রমণের জন্য টিকিট বুক করতে পারেন হোয়াটসঅ্যাপের মাধ্যমে । QR-কোড ব্যবহার করে নিজের টিকিট কেটে নিতে পারবেন আপনি। ফলে এবার থেকে আর লাইনে দাঁড়াতে হবেনা যাত্রীদের। যেহেতু সবার কাছে স্মার্টকার্ড নেই তাহলে সমস্যায় পড়তেন যাত্রীরা। কিন্তু দুর হচ্ছে সেই সমস্যা।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে টিকিট বুক করার ক্ষেত্রে প্রথম স্থানে উঠে এসেছে বেঙ্গালুরু মেট্রো। আশা করা হচ্ছে যে, এবার খুব শীঘ্রই দিল্লিতেও এই অফার শুরু করতে পারে মেট্রো কর্তৃপক্ষ।

কীভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে মেট্রোর টিকিট বুক করবেন?

১) হোয়াটসঅ্যাপের মাধ্যমে ব্যাঙ্গালোর মেট্রোর টিকিট বুক করতে চাইলে প্রথমেই আপনাকে ফোনে BMRCL এর WhatsApp চ্যাটবট নম্বর 8105556677 ফোনে সেভ করতে হবে।

২) এরপর প্রথমে আপনাকে সেখান একটি বার্তা পাঠাতে হবে। সেখানে অপশন আসবে কোন স্টেশন থেকে আপনি ট্রেনে চাপতে চাইছেন এবং কোথায় নামবেন।

৩) সেটি বাছাই এরপর আপনার কাছে অপশন আসবে পেমেন্টের। কত টাকা দিতে হবে গ্রাহককে তা জানানো হবে। পেমেন্টের এক গুচ্ছ অপশন পেয়ে যাবেন আপনি। UPI এবং নেট ব্যাংকিংয়ের মাধ্যমে ব্যবহারকারীরা মেট্রো টিকিটের জন্য পেমেন্ট করতে পারেন।

metro QUEUE

৪) সবশেষে আপনি একটি বিশেষ QR কোড পাবেন। আপাতত এই পরিষেবা শুধুমাত্র ইংলিশ এবং কন্নড় ভাষায় উপলব্ধ। স্টেশন থেকে বেরোবার সময় এই QR কোড দেখালেই হবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button